কেরানীগঞ্জে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত

টিটু আহম্মেদ, কেরানীগঞ্জ প্রতিনিধ | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ | ০৫:০২:৫১ পিএম
কেরানীগঞ্জে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত
কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও পেঁয়াজের দাম মনিটরিং করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

শনিবার উপজেলার হাসনাবাদ বাজার ও ইকুরিয়া বাজারে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি (দক্ষিন) সানজিদা পারভীন তিন্নি দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের সহায়তায় এ আদালত পরিচালনা করেন।

এসময় তিনি বাজার ঘুরে বিভিন্ন দোকানে গিয়ে গত দুদিন আগের বিভিন্ন মালামাল ক্রয়ের রশিদ যাচাই-বাছাই করেন। এতে পণ্যের ক্রয় মূল্য থেকে বিক্রয় মূল্য সহনীয় পর্যায়ে পাওয়া যায় বলে তিনি দাবি করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে আমরা উপজেলার পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করছি। এরই অংশ হিসেবে আজ দুটি বাজারে গিয়েছি, বাজার ঘুরে দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে মনে হয়েছে। তার পরেও কোনো অবস্থাতেই যেন কোন অসাধু ব্যবসায়ী বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে না পারে, সেজন্য সবাইকে মৌখিকভাবে সতর্ক করে দিয়েছি। পাশাপাশি সমস্ত দোকানে মূল্য তালিকা টানিয়ে রাখার ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমাদের এ মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় হাসনাবাদ বাজার ও ইকুরিয়া বাজার কমিটির সদস্যবৃন্দ তার সাথে উপস্থিত ছিলেন।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন