জনসেবা করাই আমার অভিপ্রায়: মামুন মিয়া

রুবেল আহম্মেদ, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি | সাক্ষাৎকার
প্রকাশিত: বুধবার, ৯ সেপ্টেম্বর ২০২০ | ১২:৪২:০৫ পিএম
জনসেবা করাই আমার অভিপ্রায়: মামুন মিয়া
মোঃ মামুন মিয়া। তিনি একজন রাজনীতিবিদ ও সমাজ সংগঠক। গাজীপুরের কাপাশিয়ার আড়ালইয়া গ্রামের হারুন অর রশীদের সন্তান। সমাজ নির্মাণে মানবতার কল্যাণে রাজনীতে এসেছেন তিনি। একজন সফল রাজনীতিবিদ মনে করেন না। তবে বঙ্গতাজের আদর্শকে বুকে লালন করে রাজনীতি করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এই নেতা। তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ টোক ইউনিয়ন শাখার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সম্প্রতি বাংলা পত্রিকার কাপাসিয়া প্রতিনিধির সঙ্গে আলাপকালে রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন।

বাংলা পত্রিকা: আপনার রাজনীতিতে আসার পিছনের কথা যদি বলতেন?

মোঃ মামুন মিয়া: রাজনৈতিক পরিবারেই আমার জন্ম। আমার বাবা ও দাদা রাজনীতি করতো। আমার বংশেই বঙ্গবন্ধু তথা তাজ উদ্দিনের আদর্শ ধারন করে আসছে। ছাত্র জীবনে আমি রাজনীতির সাথে জড়িত ছিলাম। বর্তমানে আমি ইউনিয়নে স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। মোট কথা আমি একজন বঙ্গবন্ধুর সৈনিক।

বাংলা পত্রিকা: আপনি রাজনীতিতে আসলেন কেন? আওয়ামী লীগই কেন করছেন?

মোঃ মামুন মিয়া: দেখুন আমি বঙ্গবন্ধুর সৈনিক। বঙ্গতাজের আদর্শ লালন করি। জনসেবা করাই আমার অভিপ্রায়। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে আমাদের এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু দেশের জন্য জীবন দিয়েছে। আওয়ামীলীগ দেশের স্বাধীনতার পক্ষের শক্তি। আওয়ামীলীগ দেশের উন্নয়নে অগ্রনী ভূমিকা রাখছেন। নতুন প্রজন্মের উচিত স্বাধীনতার পক্ষ শক্তির কাজ করা।

বাংলা পত্রিকা: মুক্তিযুদ্ধ সম্পর্কে আপনার ধারনা কি?

মোঃ মামুন মিয়া: মুক্তিযুদ্ধ আমি দেখিনি। ৭১ আমি দেখিনি। তবে ইতিহাস আমার জানা আছে। যাদের রক্তের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন তাঁদের প্রতি রইল আমার হাজার সালাম। জাতির শ্রেষ্ঠ সন্তান। আমার বাবা ও দাদার কাছ থেকে বঙ্গবন্ধু ও বঙ্গতাজ এর গল্প আমি শুনেছি অনেক। সেই থেকে উনাদের আদর্শকে আমি লালন করেছি।

বাংলা পত্রিকা: মুক্তিযুদ্ধের অর্জিত দেশ আজ কতটুকু উন্নয়নে দিকে অগ্রসর?

মোঃ মামুন মিয়া: স্বাধীনতার পক্ষ শক্তি এলেই দেশে উন্নয়ন হয়। জননেত্রী শেখ হাসিনা জনবান্ধব নেত্রী। আমাদের মানবতার নেত্রী জনাবা সিমিন হোসেন রিমি আপা কাপাসিয়াকে মানবিক কাপাসিয়া গড়ার লক্ষে কাজ করছে। নেত্রীর মানবিক কাপাসিয়া বাস্তবায়নে আমি একজন সৈনিক।

বাংলা পত্রিকা: আপনাদের সরকার করোনা সংকট মোকাবেলায় কতটুকু সফল হয়েছে আপনার মতে?

মোঃ মামুন মিয়া: আমার তো মনে হয় করোনা নামক অদৃশ্য শক্তি মোকাবেলা সচেতনতা প্রধান হাতিয়ার। আওয়ামীলীগ সরকার তথা শেখ হাসিনার সরকার তা করতে পেরেছেন।
জনসচেতনতা তৈরী করে করোনা আক্রমন কমাতে পেরেছে।

বাংলা পত্রিকা: রাজনৈতিক ও সমাজ সংগঠক হিসেবে নিজেকে কিভাবে মূল্যায়ন করবেন?

মোঃ মামুন মিয়া: আমার রাজনৈতিক জীবন মূল্যায়ন করবে আমার দল। আর সমাজ সংগঠক হিসেবে মূল্যায়ন করবে আমার সমাজের জনগন।

বাংলা পত্রিকা: এলাকাবাসীর উদ্দেশ্যে কিছু বলবেন কি?

মোঃ মামুন মিয়া: আমি আমার এলাকার সকলে উদ্দেশ্যে বলবো- এ দেশ সমাজ আপনার আমার। হিংসা বিদ্বেষ ভুলে সকল রাষ্ট্রবিরোধী কাজ পরিহার করে স্বাধীনতার পক্ষে কাজ করি। জননেত্রী সিমিন হোসেন রিমি আপা কে শক্তিশালী করে বাংলাদেশ আওয়ামীলীগকে আবার জয়ী করি। দেশের উন্নয়নে আরো এগিয়ে নিয়ে যাই।

আপনাকে বাংলাপত্রিকার পক্ষ থেকে অনেক ধন্যবাদ মূল্যবান সময় দেওয়ার জন্য।

বাংলা পত্রিকার সকল পাঠকে ধন্যবাদ ও দোয়া রইল।

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন