তজুমদ্দিনে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেটের শুভ উদ্বোধন

মোহাম্মদ তন্ময়, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ২ সেপ্টেম্বর ২০২০ | ০৮:১০:০৮ পিএম
তজুমদ্দিনে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেটের শুভ উদ্বোধন
গ্রাহক সেবার মান উন্নয়নে ভোলার তজুমদ্দিন উপজেলার দক্ষিন খাসের হাট বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এজেন্ট ব্যাকিং শাখা উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১০টায় ব্যাংকের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের লালমোহন শাখার ব্যাবস্থাপক ও এভিপি আবু সালেহ মো. আল মুহিত, লালমোহন শাখার ব্যাবস্থাপক (অপারেশন) কামরুল ইসলাম, চাঁদপুর ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক, এজেন্ট ও জননী এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মো. মনিরুল ইসলাম, জননী মোবাইল সেন্টারের স্বত্তাধিকারী মমিন উদ্দিন বাচ্ছু, তজুমদ্দিন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তরুন দাস ও সাবেক সাধারণ সম্পাদক শরীফ আল আমিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন।

ইসলামী এজেন্ট ব্যাংকিং শাখার স্বত্বাধীকারী জননী এন্টাপ্রাইজ এর পরিচালক মোঃ মমিন উদ্দিন বাচ্ছু জানান, আমাদের প্রত্যন্ত অঞ্চলে আর্থিক লেনদেন, বৈদেশিক টাকা উত্তোল সহ ব্যাংকিং কার্যক্রমের তেমন কোন সু-ব্যবস্থা না থাকায় তাদের সুবিধার কথা চিন্তা করে এই এজেন্ট ব্যাংকিং শাখা চালু করেছি। এই শাখা চালু হওয়ার মধ্য দিয়ে এলাকার সর্বসাধারন তড়িৎ গতিকে ব্যাংকিং সুবিধা পাবে বলে আমি আশা করি।

প্রধান অতিথি 'আল নোমান' স্বাগত বক্তব্য বলেন, ইসলামী ব্যাংকিং সেবাকে একটু ভিন্ন চোঁখে দেখি কারন ইসলামী ব্যাংক একটি ইসলামী শরীয়াভিত্তি ব্যাংক। এদের একটি সিস্টেম মুদারাবা, এটি হুজুর পাক (সঃ) নবুয়াত প্রাপ্তির আগে সিরিয়ায় ব্যবসার সময়কাল থেকে এই মুদারাবা প্রচলন। আর ব্যাংক কতৃপক্ষের কাজ হলো আমাদের টাকা গচ্ছিত রেখে, তাদের মেধা-বুদ্ধি দিয়ে ব্যবসা করে গ্রাহকে মুনাফা দেওয়া। এখানে শর্ত হলো- ব্যাংক কতৃপক্ষ ব্যবসায়ে ক্ষতি হলে, সেটা ব্যাংক বহন করবে, গ্রাহকের মুহাফা ঠিক থাকবে। ব্যাংকিং কার্যক্রমে ইসলামী ব্যাংক বাংলাদেশের একটি বটগাছ সমতুল্য। দেশের প্রতি প্রান্তের আনাছে কানাছে গড়ে উঠছে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখা। এতে আমাদের দেশের অর্থনীতিতে দিনদিন অগ্রসর হচ্ছি। এই দেশের ৯০ভাগ মানুষ মুসলিম, তাদের ধর্ম ইসলাম আর তাদের আস্তার ব্যাংক ইসলামি ব্যাংক।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন