অভয়নগরে পাটকল শ্রমিকদের অবস্থান কর্মসূচি ও সমাবেশ

মোঃ দেলোয়ার হোসেন, অভয়নগর (যশোর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: সোমবার, ২৯ জুন ২০২০ | ১১:০৩:৩২ পিএম
অভয়নগরে পাটকল শ্রমিকদের অবস্থান কর্মসূচি ও সমাবেশ
অভয়নগরে রাষ্ট্রায়ত্ত পাটকলের বিক্ষুদ্ধ শ্রমিকরা মিল অভ্যন্তরে অবস্থানসহ সমাবেশ করেছে।

সোমবার সকালে রাষ্ট্রায়ত্ত পাটকল যশোর জুট ইন্ডাস্ট্রিজের (জেজেআই) শ্রমিকরা মিল অভ্যন্তরে বেসরকারি খাতে মিল হস্তান্তরের প্রতিবাদে সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দু’ঘন্টাব্যাপী অবস্থান নিয়ে সমাবেশ করেছে।

জেজেআই শ্রমিক ইউনিয়নের সভাপতি ইকবাল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেজেআই সিবিএর সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান চুন্নু, সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মল্লিক, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এমএ রশিদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের সদস্য জনার্দন দত্ত নান্টু, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য গাজী নওশের আলী, এ্যাডভোকেট আবুল হোসেন, ইকবাল কবির জাহিদ, শ্রমিকনেতা গোলাম আজম মিঠু, আবদুল হামিদ প্রমুখ। বক্তারা, জাতীয় উৎপাদনশীলতা মুজুরি কমিশনের পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবি জানান।

তারা আরও জানান, সরকারি সিদ্ধান্ত পরিবর্তন না হলে আগামীকাল বেলা ২টায় মিল অভ্যন্তরে শ্রমিকরা আবারও অবস্থান কর্মসূচী পালন করবে। জেজেআই সিবিএর সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মল্লিক জানান, বিগত ৪০বছর মিলটি লাভের মুখ দেখতে পারেনি, এর জন্য দায়ী কে? শ্রমিক নাকি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। বিষয়টি খতিয়ে দেখার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

সিবিএর বর্তমান সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান চুন্নু জানান, শ্রমিকদের বকেয়া পাওনাদির জন্য রাস্তায় নামতে হয়, শ্রমিকদের আজ লড়াই করে বাঁচতে হচ্ছে। নাকের কাছে মুলা ঝুঁলিয়ে আজ নয়,কাল-পরশু বলে কালবিলম্ব ঘটানো হচ্ছে। শ্রমিকরা এসব কথা আর শুনতে চায় না। তিনি অবিলম্বে শ্রমিকদের ন্যায্য দাবি মানার আহবান জানান।                            
 
বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন