শেরপুর পৌরসভার ৬৬কোটি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা

মনিরুজ্জামান মনির, শেরপুর জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: সোমবার, ২৯ জুন ২০২০ | ১০:১৮:৩৪ পিএম
শেরপুর পৌরসভার ৬৬কোটি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা
শেরপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের ৬৫ কোটি ৮৭ লক্ষ ১৫হাজার ৯৪৯.৮৫ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার দুপুর সাড়ে ১২ ঘটিকার সময় শেরপুর পৌর অডিটরিয়াম ভবনে বাজেট ঘোষণা করেন শেরপুর পৌরসভার মেয়র আলহ্বাজ গোলাম কিবরিয়া লিটন।

আগামী ২০২০-২০২১ অর্থ বছরের বিভিন্ন খাত থেকে মোট আয় ধরা হয়েছে ১১ কোটি ৮৯ লক্ষ ৭৭ হাজার ৩৮৩.৫২ টাকা। আর মোট ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৪৫ লাখ ২৬ হাজার টাকা।

বাজেটে রাজস্ব এবং সরকারী মন্জুরী, তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নতিকরন প্রকল্প, জলবায়ু প্রকল্প, মূলধনসহ আয় ধরা হয়েছে ৫৩ কোটি ৯৭ লাখ ৩৮ হাজার ৫৬৬.৩৩ টাকা এবং ব্যায় ধরা হয়েছে ৪৭কোটি ২৪ লাখ ৭০ হাজার টাকা।

পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা আব্দুল কাদেরের সঞ্চালনায় উক্ত বাজেট সভায় উপস্থিত ছিলেন শেরপুর জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ফখরুল মজিদ খোকন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রকাশদত্ত, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, পৌর কাউন্সিলদের পক্ষ থেকে প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যেদের মধ্যে জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামসুন্নাহার কামাল, উপজেলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, পৌর কাউন্সিলর আমির হোসেন বাদশা, হাবিবুর রহমান হাবিব, তৌহিদুর রহমান বিদুৎ, সহ পৌর কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতির কারণে এ বছর স্বল্প পরিসরে বাজেট ঘোষণা করা হয়।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন