বন্যাকে নিয়ে কটূক্তি, বিচার চাইলেন বাচ্চু

বাংলা পত্রিকা ডেস্ক | বিনোদন
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | ১২:০২:১৮ পিএম
বন্যাকে নিয়ে কটূক্তি, বিচার চাইলেন বাচ্চু
বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন অনলাইনে কটূক্তিমূলক মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিশিষ্ট নাট্যজন ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। গতকাল বুধবার রাতে তিনি তার ফেসবুকে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন।

নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু লিখেছেন, বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার করোনা রোগে আক্রান্ত হওয়া নিয়ে কতিপয় অসুস্থ মানসিকতার ‘নামানুষ’ যেভাবে অশ্লীল উক্তি করছে, তাদের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ এনে কোন শিল্পী বা শিল্পী সংগঠন এখনো শাস্তি দাবি করেনি। অথচ ওয়েব সিরিজে অশ্লীলতার বিরুদ্ধে সবাই দেশ ও সংস্কৃতি রক্ষা ও দোষী নির্মাতার শাস্তি দাবি করে আইনানুগ ব্যবস্থার সুপারিশ করেছেন। শুধু বন্যা নন, দেশের প্রায় সকল নারী শিল্পীর বিরুদ্ধে অপপ্রচার ও কুরচিপূর্ণ মন্তব্য হরহামেশা অনলাইনে দৃ্শ্যমান।

পাশাপাশি অনলাইনে ও টেলিভিশনে কতিপয় মোল্লা ওয়াজ মহফিলের নামে নারীদের নিয়ে যে কুরুচিপূর্ণ বক্তব্য ও ফতোয়া দিচ্ছেন, তা রীতিমত অশ্লীল ও দেশীয় আইন লঙ্ঘনের দন্ডনীয় অপরাধ। আমরা যারা ভিজ্যুয়াল কনটেন্টে অশ্লীলতার বিরুদ্ধে সরব আবার তারাই ধর্মের নামে ও যৌন বিকার গ্রস্ত কতিপয় ‘নামুষের’ মন্তব্যের বিরুদ্ধে সম্পূর্ণ নিশ্চুপ।

আমি অত্যন্ত দৃঢ়তার সঙ্গে মানবিক সংস্কৃতি বিরোধী অপপ্রচার ও কুরুচিপূর্ণ মন্তব্যকারী এবং ধর্মব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি বিধানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে সকল শিল্পীদের এই অপপ্রচারের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন