ব্যাংক লেনদেনের সময়সূচিতে ফের পরিবর্তন

বাংলা পত্রিকা ডেস্ক | অর্থনীতি
প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জুন ২০২০ | ১২:৩২:০৪ পিএম
ব্যাংক লেনদেনের সময়সূচিতে ফের পরিবর্তন
দেশে প্রাণঘাতী করোনার সংক্রমণ বাড়তে থাকায় ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারও পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে সারাদেশে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত লেনদেন চালু থাকবে। আর লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংকের শাখা ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে।

সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করেছে। সেখানে বলা হয়েছে, মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত থাকলেও এগুলো বাদে সকল রেড জোনে ব্যাংকের শাখা বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়- স্বাস্থ্য অধিদপ্তর সিটি করপোরেশন জেলা প্রশাসক কর্তৃক ঘোষিত রেড জোন (উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা) এলাকায় অবস্থিত তফসিলী ব্যাংকের শাখা সাধারণভাবে বন্ধ থাকবে। তবে শাখা খোলা রাখা সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের ভিন্নরূপ কোন নির্দেশনা থাকলে সীমিত জনবলের মাধ্যমে সকাল ১০টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সীমিত লেনদেন কর‌তে পার‌বে। আর লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংকের শাখা ১টা ৩০ মিনিট পর্যন্ত পর্যন্ত খোলা রাখা যাবে।

তবে সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তায় এরূপ এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয় এবং শাখার কার্যক্রম সকাল ১০টা থে‌কে বিকেল ৪টা পর্যন্ত চালু রাখতে হবে, যাতে ব্যাংকের অন্যান্য শাখার কার্যক্রম বিঘ্নিত না হয়।

মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও ২টা পর্যন্ত লেনদেন এবং ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

স্বাস্থ্য অধিদপ্তর, সিটি করপোরেশন, জেলা প্রশাসক কর্তৃক ঘোষিত হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে অবস্থিত তফসিলী ব্যাংকের শাখা সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত সকল প্রকার লেনদেনের জন্য খোলা রাখতে হবে এবং পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকেল ৪টা পর্যন্ত শাখা খোলা রাখা যাবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন