খুলেছে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স

বাংলা পত্রিকা ডেস্ক | অর্থনীতি
প্রকাশিত: শুক্রবার, ১২ জুন ২০২০ | ০৪:৩৯:১১ পিএম
খুলেছে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স
করোনার কার‌ণে দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর খুলেছে দেশের অন্যতম সেরা শপিংমল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স।

শুক্রবার (১২ জুন) বসুন্ধরা সিটি খোলা হ‌য়েছে।

এ বিষ‌য়ে বসুন্ধরা ডেভেলপমেন্ট লিমিটেডের এইচআর ডিপার্টমেন্টের সিনিয়র জেনারেল ম্যানেজার মেজর মোস্তাক রেজা ব‌লেন, মহামারি করোনার প্রাদুর্ভাবের কারণে দুই মাস ১৬ দিন বন্ধ থাকার পর আজ থেকে শপিং মল খোলা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য অধিদফতরের প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ করে শপিংমল খোলা হয়েছে। প্রথম দিন ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিও বেশ ভালো। তবে স্বাস্থ্যবিধি পরিপালনে আগত দর্শণার্থীদের কিছুটা অনীহা থাকলেও মার্কেট কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে বলে তিনি জানান।

এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে ২৬ মার্চ থে‌কে বন্ধ থাকা শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান গত ১০ মে থেকে সীমিত আকারে খোলার অনুমতি দেয় সরকার। কিন্তু করোনার বিস্তারের কারণে জনস্বাস্থ্য বিবেচনায় রমজান মাসে বসুন্ধরা সিটি শপিংমল খোলেনি কর্তৃপক্ষ।

পরে ৩০ মে সাধারণ ছুটি শেষ হলে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মার্কেট কর্তৃপক্ষ ও দোকান মালিক সমিতির প্রস্তুতির জন্য শপিংমল বন্ধ রাখা হয়। এখন প্রস্তুতি সম্পন্ন হওয়ায় শুক্রবার থেকে শপিংমল খুলে দেয়া হয়েছে।

সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখা, বড় বড় শপিংমলের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখা, শপিংমলে আগত যানবাহন অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থাসহ বেশ কয়েকটি বিধিনিষেধ রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন