ময়মনসিংহে একদিনে সর্বোচ্চ ৬৩ জন আক্রান্ত

মো.জাকির হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১১:৪২:৩৬ এএম
ময়মনসিংহে একদিনে সর্বোচ্চ ৬৩ জন আক্রান্ত
ময়মনসিংহ জেলায় একদিনে কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হয়েছেন ৬৩ জন। যা এ পর্যন্ত একদিনে সনাক্ত ব্যক্তি সংখ্যায় সর্বোচ্চ।

সোমবার (১ জুন) ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ২টি মেশিনে ৩৭৬ নমুনা পরীক্ষা করে ময়মনসিংহ বিভাগে একদিনে সর্বোচ্চ ৮১ জনের করোনা পজিটিভ হয়েছে এবং ময়মনসিংহ জেলায় সর্বোচ্চ ৬৩ জন আক্রান্ত হয়েছেন। যা অতিতের সব রেকর্ড ছাড়ালো।

এরমধ্যে ময়মনসিংহ সদরের ২ চিকিৎসকসহ ৪৯ জন, ঈশ্বরগঞ্জ উপজেলায় ৫ জন, ত্রিশাল উপজেলায় ৫ জন, নান্দাইল উপজেলায় ৪ জনসহ জেলায় ৬৩ জন, জামালপুর জেলা সদরে ৪ জন, নেত্রকোনা জেলা সদর-৩, কেন্দুয়া-৬, মোহনগঞ্জ-৪, পূর্বধলা-১ জনসহ জেলায় ১৪ জন রয়েছে।

মঙ্গলবার (২ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. এ.বি.এম মসিউল আলম।

এনিয়ে ময়মনসিংহ জেলায় মোট আক্রান্ত হয়েছে ৫৬৪ জন। এর মধ্যে ময়মনসিংহ সিটি সহ সদরে ৩২০, নান্দাইলে ১২,ঈশ্বরগঞ্জে ৩৪, গৌরীপুরে ২, ফুলপুরে ২৫, তারাকান্দা ১১, হালুয়াঘাট ৮, ধৌবাউড়া ৩১, মুক্তাগাছা ১৪, ফুলবাড়িয়া ১৩, ত্রিশাল ১৬, ভালুকা ৪৭, গফরগাঁও  ৩১ জন এবং রেফার হয়েছেন ৮জন। সুস্থ হয়েছেন ১৮৮জন, আইসোলেশনে আছেন ৩৬২ জন, মৃত্যু বরণ করেছেন ৬ জন।

ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ১,১৪৬ জনের মধ্যে ময়মনসিংহ জেলায় ৫৬৪ জন, জামালপুর জেলায় ২৪৪ জন, নেত্রকোনা জেলায় ২৫৪ জন এবং শেরপুর জেলায় ৮৪ জন।

সোমবার ২১ জন সহ বিভাগের চার জেলায় এখন পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৩৪ জন।

বিভাগে সর্বমোট মারা গেছেন ১৩ জন। এরমধ্যে ময়মনসিংহ জেলায় ৬ জন, জামালপুর জেলায় ৪ জন এবং নেত্রকোনা জেলায় ২ জন ও শেরপুর জেলায় একজন।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন