ভূরুঙ্গামারীতে প্রথম আক্রান্ত ৩ জনের করোনা জয়

মোঃ মনিরুজ্জামান, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম)প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ২৩ মে ২০২০ | ১২:৫৬:৩২ পিএম
ভূরুঙ্গামারীতে প্রথম আক্রান্ত ৩ জনের করোনা জয়
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে করোনা সনাক্ত প্রথম তিন ব্যক্তি প্রাণ ঘাতি এই ভাইরাস থেকে মুক্তি লাভ করেছে।

এরা হলেন উপজেলার সদর ইউনিয়নের খামার পত্রনবীশ গ্রামের আবেদ আলী ও আসমা খাতুন এবং পাথরডুবি ইউনিয়নের আশরাফুল ইসলাম। দ্বিতীয় ও তৃতীয় ধাপের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় তাদেরকে সুস্থ্য ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্যবিভাগ। এরা সবাই নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। গত ৭ মে, তাদের দেহে প্রথম করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ভূরুঙ্গামারী থেকে মোট ১৬৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানে হয়েছে। এপর্যন্ত নমুনা পরিক্ষার প্রাপ্ত ফলাফল ১৪৭।

যার মধ্যে ৬টি ফলাফল কোভিট-১৯ পজিটিভ এসেছে। প্রথম ৩ জনের দ্বিতীয় ও তৃতীয় ধাপের নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।বাকি ৩ জনের মধ্যে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে থাকা করোনা আক্রান্ত ব্যক্তির দেহে করেনার কোন উপসর্গ নেই। তবে তার দ্বিতীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া খামারপত্র নবীশ গ্রামের সদ্য করেনা মুক্ত আসমা খাতুনের আক্রান্ত শাশুড়ী (৫০) ও তার ছোট ছেলে (১০) ভালো আছেন। তাদেরও কোন উপসর্গ নেই।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, উপজেলায় এপর্যন্ত কোভিট-১৯ আক্রান্তের সংখ্যা ৬ জন। যার মধ্যে ৩ জন সুস্থ্য হলেন। এরা ৩ জন একযোগে সনাক্ত হয়েছিলেন। কোভিড ১৯ এর বিরুদ্ধে চলমান লড়াই এ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন