চবি ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী জন্মদিন পালন

চবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: শনিবার, ২৩ মে ২০২০ | ১১:০২:২৪ এএম
চবি ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী জন্মদিন পালন
ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক রকিবুল হাসানের জন্মদিন।

অন্যান্যবারের মতো কেক কেটে আর আতশবাজি ফাটিয়ে নয় প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কাজ হারিয়ে মানবেতর জীবন কাটানো নিম্ন আয়ের মানুষের মুখে হাসি ফুটিয়ে পালন করা হয়। এই সকল মানুষের কাছে খাবার পৌঁছানো থেকে শুরু করে ইফতার, ফ্রি সবজি বিতরণ করে চলেছেন রকিবুল হাসান দিনার।  

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২মে) আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের অসচ্ছল মানুষের মাঝে "ঈদ উপহার" হিসেবে সেমাই চিনি এবং পথশিশুদের মাঝে নতুন কাপড় বিতরণ করেছেন এ ছাত্রনেতা। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পশু-পাখিগুলোকেও খাবার খাওয়ান তিনি।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রান্তে অভুক্ত থাকা পশু-পাখিদের মুখে খাবার তুলে দেন এই ছাত্রনেতা।

এই ব্যাতিক্রম ধর্মী জন্মদিন উদযাপন সম্পর্কে জানতে চাইলে রকিবুল হাসান দিনার বলেন, "আসলে জন্মদিন প্রত্যেকটা মানুষের কাছে বিশেষ কিছু, তবে এবারের জন্মদিনটা একটা ভিন্ন প্রেক্ষাপটে। পুরো দেশ আজ এক ক্ষুদ্র ভাইরাস কোভিড-১৯ এর সাথে যুদ্ধ করছে। লকডাউনের কারনে আমাদের আশপাশের মানুষ অনেক কষ্টে দিনাতিপাত করছে এ অবস্থায় দাড়িয়ে আসলে দিনটিকে নিয়ে আলাদা চিন্তা করার সুযোগ ছিলোনা। তারপরও দিনটিতে আমি আমার মতো করে কিছু মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছি, এই মূহুর্তে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি।"

এ সময় শাখা ছাত্রলীগ নেতা অনুপম রুদ্র, ফয়সাল, সনি, রাতুল, আকিব, রবিন, ইশতিয়াক, কফিল ও আরমান, শোয়েব প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন