কুড়িগ্রামে নারায়ণগঞ্জ ফেরত যুবকের করোনা পজেটিভ

এস.এম. রফিকুল হক রফিক, কুড়িগ্রাম প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ২২ মে ২০২০ | ০৮:৩৬:৪৬ পিএম
কুড়িগ্রামে নারায়ণগঞ্জ ফেরত যুবকের করোনা পজেটিভ
কুড়িগ্রামে ৪৮ ঘন্টার ব্যবধানে নতুন করে আরো এক যুবক করোনা ভাইরাস পজেটিভ শনাক্ত  হয়েছেন। আক্রান্ত যুবক (২৩) নারায়ণগঞ্জ থেকে গত ১৫ মে উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নওদাবশ যমুনা পাচঁপীর এলাকায় নিজ বাড়িতে আসে।   

সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান বাংলা পত্রিকা প্রতিনিধিকে শুক্রবার সন্ধ্যায় ওই যুবকের আক্রান্তের তথ্য নিশ্চিত করেন।             

উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার জানান, আক্রান্ত যুবক (২৩) নারায়ণগঞ্জ থেকে গত ১৫ মে নিজ বাড়িতে আসে।  তার নমুনা কালেকশন করে ১৮ মে পাঠানো হলে শুক্রবার ওই যুবকের নমুনার রেজাল্ট পজেটিভ এসেছে।    
আক্রান্ত যুবক সুস্থ রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, কোভিড ১৯ পজিটিভ যুবককে হোম আইসোলেশনে রাখা হবে এবং উপজেলা স্বাস্থ্য প্রশাসনের নিবিড় পর্যবেক্ষণে থাকবে।                      
স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে জানানো হয়, বুধবার ও বৃহস্পতিবার রংপুর পিসিআর ল্যাব থেকে কোন রিপোর্ট না আসলেও শুক্রবার সকালে ৬৯ জনের রিপোর্টের ফলাফলের সবগুলি নেগেটিভ আসে এবং সন্ধ্যায় আসা ৬৮ টি ফলাফলের মধ্যে একজনের পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে।                

কুড়িগ্রামে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে সদর উপজেলায় ২৯জন, চিলমারী উপজেলায় ২ জন, ফুলবাড়ী উপজেলায় ৭জন, রৌমারী উপজেলায় ৩ জন, নাগেশ্বরী উপজেলায় ৬জন, ভূরুঙ্গামারী উপজেলায় ৬জন, উলিপুর উপজেলায় ৫ জন এবং রাজারহাট উপজেলায় ৩ জন সহ মোট ৬১ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ জন।    

স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে আরো জানানো হয়, গতকাল পর্যন্ত কুড়িগ্রাম জেলায় সংগৃহীত মোট ১হাজার ৪শ ৫২ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করা হলেও এখন পর্যন্ত ১ হাজার ১শ ৫৭ জনের রিপোর্টের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৫২ জনের রিপোর্ট পজেটিভ এবং ইনস্টিটিউট অব এপিডেমিওলজি, ডিজিজ কন্ট্রোল এন্ড রিসার্চ (আইইডিসিআর) থেকে পাওয়া ৯ জনের পজেটিভ রিপোর্ট সহ   করোনায় আক্রান্ত রোগী মোট ৬১ জন।

বাংলাপত্রিকা/এসএস    

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন