দেশে ফিরছেন এন্ড্রু কিশোর

নিজস্ব প্রতিবেদক | বিনোদন
প্রকাশিত: মঙ্গলবার, ১২ মে ২০২০ | ০৭:৪২:২৬ পিএম
দেশে ফিরছেন এন্ড্রু কিশোর
চিকিৎসারত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী এন্ড্রু কিশোর দেশে ফিরবেন। জানা গেছে, আগামীকাল (বুধবার) সিঙ্গাপুরের বিশেষ একটি ফ্লাইটে ঢাকায় আসছেন এন্ড্রু কিশোর।

শিল্পীর ঘনিষ্ট সূত্রে এ খবর জানা গেছে।

জানা যায়, উন্নত চিকিৎসার জন্য গত বছর ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। দীর্ঘ প্রায় আট মাস সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পী। ওই সময়ে ছয়টি ধাপে মোট ২৪টি কেমোথেরাপি দেওয়া হয়েছে। এর মধ্যে বেশ অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন এই শিল্পী। কিন্তু করোনার এই সময়ে লকডাউনের কারণে দেশে ফিরতে পারছেন না তিনি।

এ বিষয়ে এন্ড্রু কিশোরের ঘনিষ্ঠজন সংগীতশিল্পী মোমিন বিশ্বাস গণমাধ্যমকে বলেন, ‘দাদা এখন বেশ ভালো আছেন। দেশে ফেরার জন্য ছটফট করছেন। আগামীকাল না, আমি জানি কয়েক দিনের মধ্যেই তার দেশে ফেরার কথা রয়েছে। সিঙ্গাপুরের বিশেষ ফ্লাইটে উনি দেশে আসছেন।’

উল্লেখ্য, কিডনি ও হরমোনজনিত সমস্যার কারণে উন্নত চিকিৎসা নিতে গত ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরে যান দেশবরেণ্য এই সংগীতশিল্পী। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে ক্যানসারের অস্তিত্ব পাওয়া যায়। বর্তমানে তার ক্যানসারের চিকিৎসা চলছে।

চিকিৎসার শুরুতে জানানো হয়েছিল, এন্ড্রু কিশোরকে ৬টি ধাপে ২৪টি কেমো দিতে হবে। ব্যয়বহুল এই চিকিৎসার খরচ জোগাতে এরই মধ্যে এন্ড্রু কিশোর বিক্রি করেছেন তার রাজশাহী শহরে কেনা ফ্ল্যাটটি। তার চিকিৎসা সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পীর পরিবারের পাশাপাশি সংগীতশিল্পী, মিডিয়া ব্যক্তিত্ব, বেশকিছু প্রতিষ্ঠান এবং প্রবাসীরা এগিয়ে এসেছেন।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন