কুড়িগ্রামে ২৯০ জন হোম কোয়ারেন্টাইন

এসএম রফিকুল হক রফিক, কুড়িগ্রাম প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ২৫ মার্চ ২০২০ | ০৪:১১:১৮ পিএম
কুড়িগ্রামে ২৯০ জন হোম কোয়ারেন্টাইন
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ৩৪জনসহ বিদেশ ফেরত ৫৪০ জন বাংলাদেশীর মধ্যে ১৯৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ৯৭ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। বাকীদের হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য খুঁজছে স্বাস্থ্য বিভাগ।  

বুধবার কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান জানান, বিদেশ ফেরত যাদেরকে পাচ্ছি তাদেরকেই হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। আর বিদেশ ফেরত যেসব বাংলাদেশী দেশে ফেরার পর জেলার বাইরেসহ বিভিন্ন এলাকায় চলে গেছেন তাদেরকেও খুঁজে বের করার চেষ্টা চলছে। যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।

ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৫৪০ জন প্রবাসী বাংলাদেশী জেলার ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, বিভিন্ন দেশ থেকে যারা কুড়িগ্রামে প্রবেশ করেছেন স্বাস্থ্য বিভাগের পাশাপাশি জেলা, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাধ্যমে তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করনে কাজ করছি।

করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন