নওগাঁয় দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার

অহিদুল ইসলাম, মহাদেবপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ২৫ মার্চ ২০২০ | ১২:২১:১৬ পিএম
নওগাঁয় দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার
নওগাঁয় মানবাধিকার কর্মী ও তালাশ টিমের সদস্য বলে পরিচয় দিয়ে দুই হাসকিং মিলে ৬০ হাজার টাকা দাবি করায় দুই ভূয়া সাংবাদিককে হাতে নাতে আটক করে সদর থানায় সোর্পদ করেছে স্থানীয় জনতা। এ ঘটনায় থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

আটককৃত দুই ভুয়া সাংবাদিক হলেন- সদরের আরজী নওগাঁ এলাকার লাটাপাড়া বাজারের আবুল কালাম আজাদের ছেলে মাহাবুর ইসলাম রানা (২৮) ও হাট-নওগাঁ এলাকার বীণা-পাণি মোড়ের মৃত অমল কুমার রায়ের ছেলে অরুপ রতন রায় (২৬)।

গতকাল বিকেলে সদর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বলিরঘাটে এই ঘটনায় ঘটে।

সাহারা চাউল কলের মালিক হারুন-অর-রশিদ ফিরোজ জানান, বিকলে বলিরঘাট গ্রামে সাহারা চাউল কল ও তিন ভাই ট্রেডার্সে কথিত ওই দুই সাংবাদিক যায়। এরপর প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ৬০ হাজার টাকা চাঁদা দাবি করে। প্রতিষ্ঠান মালিকরা চাঁদা দিতে না চাইলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চাল কল বন্ধ করে দেওয়ার হুমকি দেয়। তখন স্থানীয় লোকজন ও মিল মালিকদের সন্দেহ হলে তাদেরকে আটক করে স্থানীয় ইউপি সদস্য মোঃ দুলাল হোসেনের মাধ্যমে থানায় সোর্পদ করা হয়।

নওগাঁ সদর থানার ওসি সোহরাওয়ার্দি হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় সাহারা চাউল কলের মালিক থানায় চাঁদাবাজির মামলা করেছেন। আজ তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, মাহাবুর নিজেকে মানবাধিকার কর্মী ও তালাশ টিমের সদস্য বলে পরিচয় দিয়ে জেলার বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করে আসছিল। তার বিরুদ্ধে একাধিক চাঁদাবাজি, মাদক ও ছিনতাই মামলা রয়েছে। তিনি বিভিন্ন মামলায় কারাবাসও করেছে।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন