কক্সবাজার সমুদ্র সৈকতে খেলা করছে ডলফিন

মো. সেলিম উদ্দিন, উখিয়া প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০ | ০৬:২০:১৪ পিএম
কক্সবাজার সমুদ্র সৈকতে খেলা করছে ডলফিন
করোনা ভাইরাসের বিস্তার রোধে কক্সবাজার সমুদ্র সৈকতে কোন ধরনের পর্যটক নিষিদ্ধ। সৈকত ও সাগরে নামতে দেয়া হচ্ছেনা স্থানীয়দেরও। গত ৫ দিনে সম্পুর্ন প্রাকৃতিক পরিবেশ ফিরে এসেছে কক্সবাজার সমুদ্র সৈকতে। ২৩মার্চ সারা দিন পর্যটক শুন্য কক্সবাজার সমুদ্র সৈকতে বিরল ডলফিন খেলা করতে দেখা গেছে।

কক্সবাজার সমুদ্র সৈকতে কলাতলি পয়েন্টে সোমবার সকাল থেকে এক দল ডলফিন খেলা করতে করতে দেখা গেছে। ১০ থেকে ১২ টি ডলফিনের এই দলটি সকাল ৯টা থেকে সাগরে নীল জলে লাফিয়ে লাফিয়ে খেলা করছিলো। কলাতলি সমুদ্র সৈকতের একদম কাছেই ডলফিন গুলো খেলা করতে দেখা গেছে। সমুদ্র পাড় থেকে ডলফিনের খেলা করার দৃশ্য পরিষ্কার দেখা যাচ্ছিলো।

স্থানীয়রা জানান, সকালে স্থানীয় কয়েকজন সার্ফার সমুদ্র সৈকতে সাফিং করতে গিয়ে ডলফিনের এই দলটি দেখতে পান। সময় মাহাবুবুর রহমান নামের এক সার্ফার ডলফিনের দলটির খেলা করার দৃশ্য ভিডিও ধারন করে।

সার্ফার দলটি উঠে যাওয়ার পরে ডলফিনের দলটি সৈকতের আরো কাছাকাছি এসে খেলতে থাকে। বিকেল ৩টার পরে ডলফিনের দলটি আর দেখা যায়নি।

আব্দুল গফুর নামের এত জেলে জানিয়েছেন, সকালে তিনি কলাতলি ও হিমছড়ি সমুদ্র সৈকতে ডলফিনের একটি দল দেখতে পান। এই দলে বাচ্চা সহ ১০ থেকে ১২ টি ডলফিন রয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, গত ৩ দশকে কক্সবাজার সমুদ্র সৈকতে কখনো ডলফিন খেলা করতে দেখা যায়নি। গত ৫ দিন ধরে কক্সবাজার সমুদ্র সৈকত খালি করে রেখেছে স্থানিয় প্রশাসন। এর ফলে সৈকতের দূষন একেবারেই কমে গেছে। সৈকতে দূষন ও পর্যটক না থাকায় ডলফিন এসেছে বলে ধারনা করছে তারা।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন