সরকারি বাঙলা কলেজের সমাজকর্ম বিভাগের বাৎসরিক শিক্ষা সফর

মোঃ শান্ত পল্লব, সরকারি বাঙলা কলেজ | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ | ১১:১৭:১৯ পিএম
সরকারি বাঙলা কলেজের সমাজকর্ম বিভাগের বাৎসরিক শিক্ষা সফর
সরকারি বাঙলা কলেজের সমাজকর্ম বিভাগের বাৎসরিক শিক্ষা সফর-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বাঙলা কলেজের সমাজকর্ম বিভাগের সকল শিক্ষা-বর্ষের শিক্ষার্থীদের নিয়ে এ বনভোজন অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে যাত্রা শুরুকরে সমাজকর্ম বিভাগ।

জাতীয় স্মৃতিসৌধে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে বিভাগের শিক্ষা সফরের মূল কর্মসুচি শুরু হয়। ঐতিহাসিক স্থান পরিদর্শন, সম্মানিত বিভাগীয় প্রধান ড.শাহীন আরা বেগমের কবিতার বই এর মোড়ক উন্মোচন, বই পড়ার অভ্যাস তৈরিতে সকল ছাত্রদের বই উপহার, বিভাগের প্রাক্তন শিক্ষক গণেশ ঢালীর বিদায়, রেফেল ড্র, নাচেগানে জমজমাট অনুষ্ঠান দিয়ে শেষ হয় বর্ণাঢ্য এই আয়োজন।

যারা এই সফরকে সফলতায় রুপদান করেছেন তাদের মধ্য অন্যতম হলেন- প্রফেসর ড.শাহীনআরা বেগম। সঙ্গে ছিলেন বিভাগীয় শিক্ষক আহমেদ বাকার ও সাইফুল ইসলাম, বিভাগীয় শিক্ষিকা সাবিহা সুলতানা, জাকিয়া।

বিভাগ থেকে গঠিত মাষ্টার্স শেষ বর্ষয়ের শিক্ষার্থী বাহার উদ্দিন বাহারকে প্রধান করে মনির, তামিম, হুমায়ুন, মেহেদিসহ ২১ সদস্যের কমিটি করা হয়েছিল।
 
শিক্ষা সফর সুন্দর ভাবে সফল করায় বিভাগীয় প্রধান ড. শাহিন আরা বেগম ২১ সদস্যের কিমিটিকে ও সকল শিক্ষার্থীকে ধন্যবাদ জানায় এবং তার নিজের লেখা বই ‘শাখের করাত’ সকল শিক্ষার্থীদের উপহার হিসেবে দেন।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন