ছাত্রাবাস থেকে অস্ত্র, গুলি, মাদক দ্রব্য উদ্ধার

মাহমুদুল হাসান বাবু, যশোর জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ | ০৫:০০:০৭ পিএম
ছাত্রাবাস থেকে অস্ত্র, গুলি, মাদক দ্রব্য উদ্ধার
যশোরের শেখহাটি এলাকায় অবস্থিত কাজী ছাত্রাবাসে পুলিশের অভিযানে আস্ত্র, গুলি ও বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে কতোয়ালী থানা পুলিশ সদস্যরা ঐ ছাত্রাবাসে অভিযান চালিয়ে ১টি পিস্তল, ১টি ওয়ান সুটারগান, ধারালো অস্ত্র, গুলি, বোমা তৈরীর সরঞ্জাম, লোহার রড, মাদক দ্রব্য, ইয়াবা উদ্ধার সহ দুটি মোটরসাইকেল জব্দ করেছেন। পুলিশের অভিযান আঁচ করতে পেরে ছাত্রাবাসে থাকা এজাহার ভুক্ত আসামীরা সটকে পড়েন।

পুলিশ সূত্রে জানা যায়, ২১ ফেব্রুয়ারী রাতে সন্ত্রাসী জুয়েল ও তার সহোযোগী আরিফুল ইসলাম তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শহরের দড়টানা এলাকায় রাশেদুল হাসান রাহুল কে মারপিট সহ ছুরিকাঘাত করেন। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে ৮ জনের নামে থানায় মামলা করা হয়। মামলা দায়ের ঘটনায় আসামীরা পুনরায় রাহুল কে হুমকী প্রদান করতে থাকলে মঙ্গলবার রাতে কতোয়ালী থানার ওসির নেতৃত্বে পুলিশ সদস্যরা আসামী জুয়েলের বাড়ী সহ ছাত্রা বাসে অভিযান পরিচালনা করেন। জুয়েল সদর উপজেলার শেখহাটি এলাকার কাজী ছাত্রাবাস ভবনের মালিক কাজী আলমের পুত্র। জুয়েল শেখ ছাত্রলীগের সাবেক নেতা ও এলাকায় সন্ত্রাসী মূলক কর্মকান্ড পরিচালক একাধিক অভিযোগ রয়েছে।

অভিযান কালিন সময়ে ছাত্রাবাসের গেট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অন্তত ১০টি রুমে তল্লাশী চালায় পুলিশ। এ সময় কাজী আলমের রুম হতে ওয়ান সুটার গান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার হয়। অপর কক্ষ হতে পিস্তল, ৩টি ধারালো অস্ত্র, ৫টি বোমা, বোমা তৈরির বিপুল সরঞ্জাম, ১০টি লোহার রড, ২০০পিস ইয়াবা, গাঁজা, মদের বোতল ও দুটি মোটর সাইকেল জব্দ করা হয়।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) গোলাম রব্বানী অস্ত্র উদ্ধার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাত্রাবাসের ২০ জন ছাত্র কে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে।

যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেন সংবাদ কর্মীদের জানান, রাত আনুমানিক ২টার দিকে কাজী ছাত্রাবাসে একদল সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ অবস্থান করছে এমন সংবাদে পুলিশ অভিযান পরিচালনা করেন। জিজ্ঞাসাবাদ করার জন্য ২০ জন ছাত্র কে থানায় আনা হয়েছে। যাচাই বাছাই শেষে নিরঅপরাধীদের ছেড়ে দেওয়া হবে।

সংবাদ লেখাকালীন সময়ে পুলিশ ছাত্রাবাসটিকে ঘীরে রেখেছে,অস্ত্র উদ্ধার হওয়ায় বুধবার যে কোন সময়ে বুলডেজার দিয়ে সন্ত্রাসীদের আড্ডাস্থল গুড়িয়ে দেবে বলে আরো জানা গেছে।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন