জয়পুরহাটের আক্বেলপুরে ‘ফেসবুক গ্রুপ’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মোঃ শান্ত পল্লব | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০ | ১০:৫৪:৫৪ পিএম
জয়পুরহাটের আক্বেলপুরে ‘ফেসবুক  গ্রুপ’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
‘একটি পরিবার হোক সকলের পরিচয়’ এই স্লোগান কে সামনে রেখে উত্তরবঙ্গের জেলা জয়পুরহাটের আক্কেলপুর এ কয়েকজন মেধাবী শিক্ষার্থী মিলে গড়ে তুলে ‘আক্কেলপুর পরিবার’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ।
 
আক্কেলপুর উপজেলা ভিত্তিক সবচেয়ে বড় ফেসবুক গ্রুপ আক্কেলপুর পরিবারের ১ম বছর পূর্তি উপলক্ষ্যে শনিবার বিকেল ৩টায় আক্কেলপুর পৌরসদরের শান্তা পাহানপাড়া গ্রামে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণের আয়োজন করেন তারা।
        
সভাপতিত্ব করেন ‘আক্কেলপুর পরিবার’র প্রধান এডমিন আরমান হোসেন কানন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ আবু ওবায়েদ।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির অর্ধ-শতাধিক শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়াও গ্রুপ কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয়। বছরের সেরা পোষ্ট দাতা কে ও পুরষ্কৃত করা হয়।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ আবু ওবায়েদ বলেন, আজকাল ফেসবুকের নানা রকমের খারাপ বব্যবহার থেকে বিরত থেকে জনগণের সেবায় এই যুবক ছেলেরা যে উদ্যোগ নিয়েছে সত্যই তা প্রসংশার যোগ্য।

প্রধান এডমিস আরমান হোসেন কানন বলেন, আমরা ফেসবুকে শুধু বিনদনের মাধ্যম হিসেবে না দেখে কি ভাবে এটা কে জনকল্যানে কাজে লাগানো যায় সে লক্ষ্যে কাজ করছি।
 
গ্রুপ ক্রিয়েটর এস.এম রোহান বলেন, মানুষের কল্যানে আমাদের পথ চলা।

এডমিন মোঃ শান্ত পল্লব বলেন, ‘আক্কেলপুর পরিবার’ নামের সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা আক্কেলপুর উপজেলার ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতি তুলে ধরার চেষ্টা করে থাকি। 

এডমিন আরিফ মাহমুদ বলেন, এটি একটি অরাজনৈতিক সামাজিক যোগাযোগ মাধ্যম।

অনুষ্ঠান পরিচালনায় সার্ভিক সহযোগিতা করেন উসমান গণি ফাউন্ডেশন (লন্ডন)। আরো উপস্থিত ছিলেন গ্রুপের বিভিন্ন পর্যায়ের সদস্য বৃন্দ ও স্থানীয় সর্বসাধারন।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন