আমতলীতে দুটি ইট ভাটায় ১ লাখ টাকা জরিমানা করে সিলগালা

পারভেজ শাহরিয়ার, আমতলী (বরগুনা) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২০ | ০৭:৩৮:৫৮ পিএম
আমতলীতে দুটি ইট ভাটায় ১ লাখ টাকা জরিমানা করে সিলগালা
বরগুনার আমতলী উপজেলার দুটি ইটভাটা নিয়ম বহির্ভূতভাবে গড়ে তোলার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা ও সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবুবক্কর সিদ্দিকীর নেতৃত্বে আমতলী থানা পুলিশের সহযোগিতায় উপজেলার আঙ্গুলকাটা গ্রামের মুন্সী ব্রিকস এ অভিযান পরিচালনা করা হয়। ইটভাটাটি সরকারী খাস জমি দখল করে ইট বানানো ও পাউবোর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে সুরঙ্গ তৈরী করে সেখান দিয়ে ভ্যানে ইট টানার জন্য সড়ক নির্মাণ করা এবং ওই বাঁধের কাঁটা অংশে নিয়ম বর্হিভূতভাবে জাতীয় পতাকা উত্তোলনের অপরাধে ভাটা মালিক বদিউল ইসলাম বাদল মুন্সীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভাটার সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধের জন্য সিলগালা করে দেয়।

অপরদিকে একই দিন দুপুর দেড়টার সময় উপজেলার শাখারিয়া গ্রামে ঢাকা ব্রিকসে অভিযান চালিয়ে ভাটা পরিচালনার জন্য কোন লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় মালিক নসা মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুবক্কর সিদ্দিকী ইট ভাটাটি সিলগালা করে স্থায়ীভাবে বন্ধ করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ আবুবক্কর সিদ্দিকী জানান, ইটভাটা দুটি সরকারী নিয়ম বর্হিভূতভাবে গড়ে তুলেছ। ভাটা তৈরীতে লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা, সরকারী জমি দখল এবং বন্যানিয়ন্ত্র বাঁধ কেটে সড়ক নির্মাণ করার অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা করে ভাটা দুটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাপত্রিকা/এসআর
 

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন