বিএনপির সাবেক সাংসদ কাজী সেকেন্দার আলীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | রাজনীতি
প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জানুয়ারী ২০২০ | ০৬:২৭:১৯ পিএম
বিএনপির সাবেক সাংসদ কাজী সেকেন্দার আলীর মৃত্যু
খুলনা মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম মঙ্গলবার বিকেল ৩টায় সি এম এইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। কাজী সেকেন্দার আলী ডালিম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বিকেল ৪টা ১৫ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছেন।

মহানগর বিএনপির সহদফতর সম্পাদক সামছুজ্জামান চঞ্চল বলেন, বিএনপি নেতা ডালিম বেশ কিছুদিন ধরে কিডনি, ডায়বেটিকসসহ নানা রোগে ভুগছিলেন। তিনি আরো বলেন, ঢাকা থেকে মরদেহ আনার পর জানাজার সময় ও দাফনের স্থান বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম বলেন, “কাজী সেকেন্দার আলী ডালিম এর মৃত্যুতে তার পরিবারবর্গ ও নিকটজনদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত। তিনি খুলনা মহানগর বিএনপি-কে শক্তিশালী ও মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে নিরলসভাবে কাজ করে গেছেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণ বুকে ধারণ করে গণতান্ত্রিক অধিকারের স্বপক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির প্রতিটি আন্দোলন-সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন।

এছাড়া জনপ্রতিনিধি হিসেবে এলাকার উন্নয়নে অবদানের জন্য এলাকার মানুষের নিকট তিনি ছিলেন অত্যন্ত জনপ্রিয় একজন নেতা। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন তাকে জান্নাত নসীব এবং শোক সন্তষ্ট পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন। আমি মরহুম কাজী সেকেন্দার আলী ডালিম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

এদিকে, মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন খুলনা জেলা ও মহানগর বিএনপির নেতারা।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন