‘সরকার দলীয়রা পাহাড়সমান সম্পদ করতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি’

নিজস্ব প্রতিবেদক | রাজনীতি
প্রকাশিত: মঙ্গলবার, ৩ ডিসেম্বর ২০১৯ | ০৩:০৭:৫৮ পিএম
‘সরকার দলীয়রা পাহাড়সমান সম্পদ করতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি’
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের দৈনন্দিন জীবনের এই ভয়াবহ চিত্র রূপায়িত করার জন্য যারা দায়ী তারা হচ্ছেন বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার। তাদের দুর্নীতি, টাকাপাচার, লুটপাটের মাধ্যমে পাহাড়সমান সম্পদ অর্জনের ফলশ্রুতিতে দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি আকাশচুম্বী হয়েছে। এর পেছনে প্রধান কারণ অবশ্য দ্রব্যমূল্যের ভয়াবহতার নূন্যতম আঁচ তাদের উপর লাগেই না।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে ভোক্তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে সরকার দলীয় সিন্ডিকেট।

তিনি বলেন, নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতায় দেশবাসী হতাশ ও ক্ষুব্ধ। সরকার দলীয় স্বার্থে অর্থনীতি ও রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারছে না। দ্রব্যমূল্যের বাজারকে অসহনীয় করার জন্য দায়ী ভোটারবিহীন এই সরকার। দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট না ভাঙতে পারলে এবং টিসিবিকে নিয়ন্ত্রণ করতে না পারলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সবাইকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যনী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মির সরাফত আলী সপু, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

বাংলাপত্রিকা/আরইউ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন