পার্বত্য শান্তি চুক্তির ২২ বছর পুর্তি

তাপস ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: সোমবার, ২ ডিসেম্বর ২০১৯ | ০৭:৫৫:২৫ পিএম
পার্বত্য শান্তি চুক্তির ২২ বছর পুর্তি
পার্বত্য শান্তি চুক্তির বাইশ বছর পুর্তি উপলক্ষে সোমবার সকাল ৯টায় পার্বত্য জেলা পরিষদ খাগড়াছড়ির উদ্যোগে বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।

আয়োজনের শুভ উদ্বোধন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, মাননীয় চেয়ারম্যান(প্রতিমন্ত্রী মর্যাদা)শরনার্থী ও উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্স, খাগড়াছড়ি। সভাপতিত্ব করেন কংজরী চৌধুরী, চেয়ারম্যান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

আরও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি বিগ্রেত, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সকল ডিপার্টমেন্ট এবং বিভিন্ন সম্প্রদায়ের জন গোষ্ঠী।

উদ্বোধনী ভাষনে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, শুধু পার্বত্য চট্টগ্রাম নয় বাংলাদেশ তথা বিশ্বে এক দৃষ্টান্ত পার্বত্য শান্তি চুক্তি। আর এ চুক্তির একমাত্র অবদান বর্তমান আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। তিনি আরও বলেন, খাগড়াছড়ি বাংলাদেশের এক অবিচ্ছেদ্য অংশ। এই জেলাকে একটি সুন্দর এবং সমৃদ্দি জেলা এবং সম্প্রীতির জেলা হিসেবে গড়তে চাই।

পার্বত্য শান্তি চুক্তির বাইশ বছর পুর্তি উপলক্ষে তিন দিনব্যাপী খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গনে মেলার আয়োজন করা হয়। এতে জেলার বিভিন্ন ডিপাটমেন্ট অংশ গ্রহন করে। সেই সাথে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি স্টেডিয়ামে সম্প্রীতির কনসার্টের আয়োজন করা হয়।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন