মাইনরিটি এডুকেশনাল এন্ড সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটির ১০ বছর পূর্তি উৎসব

মহিউদ্দীন আহমেদ, রামপুরহাট (কলকাতা) | আন্তর্জাতিক
প্রকাশিত: শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯ | ০৯:২১:২৫ পিএম
মাইনরিটি এডুকেশনাল এন্ড সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটির ১০ বছর পূর্তি উৎসব
সংখ্যালঘু সম্প্রদায়ের সামাজিক উন্নয়ন নিয়ে কাজ করা মাইনোরিটি এডুকেশনাল এন্ড সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটির দশ বছর পূর্তি উৎসব পালিত হলো রামপুরহাটে।

২০০৯ সালে সংখ্যালঘু সম্প্রদায়ের সামাজিক উন্নয়নের কাজ করছে এই সংগঠনটি। জেলার বেসরকারি মাদ্রাসার সরকারি অনুমোদনের সাহায্য, সংখ্যা লঘু সম্প্রদায়ের শিক্ষিত বেকার ছেলে-মেয়েদের জন্য সরকারী চাকরিতে আসন সংরক্ষণ, মসজিদের ইমাম-মোয়াজ্জেনদের মতো মন্দিরের পুরোহিত দের মাসিক ভাতা চালু করা সহ একাধিক দাবী নিয়ে এই সংগঠনটি কাজ করে থাকে।

সংগঠনের পক্ষে নুর জামাল জিম্মি বলেন, আমরা সংখ্যালঘু সম্প্রদায় সহ পিছিয়ে পড়া ও  জন্য দীর্ঘদিন আন্দোলন চালিয়ে এসেছে। একাধিক দাবীদাওয়া রাজ্য সরকার মেনেও নিয়েছে।

এবার দশম বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সভাপতি জাতীয় মানবাধিকার কর্মী নুরজামাল জিমি, বলেন, মানুষের স্বার্থে ও ন্যায় সংক্রান্ত অধিকারের দাবীতে আমরা আগামী দিনে আরো কাজ করব। কেন্দ্রের সরকার যে ভাবে গায়ের জোড়ে নিজেদের খেয়াল খুশি মতো একেকটা আইন পাশ করাচ্ছে, এনআরসির নামে মানুষকে দেশ ছাড়া করার চক্রান্ত করছে তার প্রতিবাদে আমরা বৃহত্তর আন্দোলনে নামবো বলে হুশিয়ারী দেন জিম্মি।

দশম বর্ষ পালন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক রবিউল ইসলাম, সদস্য শ্যামল মুর্খাজী, মোহিনী সরকার, মতিউর রহমান সহ অনান্যরা।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন