কাশ্মীরে গ্রেনেড হামলায় কেঁপে উঠলো বিশ্ববিদ্যালয় চত্বর

বাংলা পত্রিকা ডেস্ক | আন্তর্জাতিক
প্রকাশিত: মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | ০৮:৩৪:৫০ পিএম
কাশ্মীরে গ্রেনেড হামলায় কেঁপে উঠলো বিশ্ববিদ্যালয় চত্বর
আবারও ভারতের অধিকৃত কাশ্মীরে ফের গ্রেনেড হামলা কেঁপে উঠলো বিশ্ববিদ্যালয় চত্বর। মঙ্গলবার সকালে শ্রীনগরের কাশ্মীর বিশ্ববিদ্যালয় চত্বরে গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের স্যার সৈয়দ গেটের সামনে গ্রেনেড ছোড়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বারে সে সময় দাঁড়িয়েছিলেন বহু মানুষ। ছিলেন ছাত্রছাত্রীরাও। বিস্ফোরণে তাদের অনেকেই আহত হয়েছেন।

খবর পেয়েই ঘটনাস্থল ঘিরে ফেলেছে জম্মু–কাশ্মীর পুলিশ এবং সেনাবাহিনী। তল্লাশি চললেও এখনও কোনও সন্ত্রাসীর সন্ধান মেলেনি। খবর টাইমস অব ইন্ডিয়া।

সোমবারই নির্দেশিকা জারি করে স্থানীয়দের কাছে একটি আবেদন করে। সেখানে বলা হয়, বিস্ফোরক ঝুঁকি থাকায়, স্থানীয়রা যেন এনকাউন্টারস্থলগুলোতে না-যান। নির্দেশিকা জারির ঠিক পরদিনই এ হামলা ঘটে।

এর আগে শ্রীনগরের কারাননগর এলাকায় গ্রেনেড হামলা ঘটিয়েছিল জঙ্গিরা। আহত হয়েছিলেন ৬ জন সিআরপিএফ জওয়ান। ফের গ্রেনেড বিস্ফোরণ ঘটানো হয় সোপোরের একটি বাসস্ট্যান্ডে। আহত হন অন্তত ১৫ জন।

৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই কাশ্মীরে চোরাগোপ্তা উত্তেজনার খবর আসছিল। বিশেষ সাংবিধানিক মর্যাদা তুলে নেওয়া এবং জম্মু-কাশ্মীর ও লাদাখকে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করার পর গত দু’মাসের মধ্যে এই নিয়ে চারবার গ্রেনেড হামলা হল উপত্যকায়।

আগস্ট মাসে শ্রীনগরের পারিমপোরা এলাকায় সন্ত্রাসীদের হাতে নিহত হন এক দোকানি। অনন্তনাগে জঙ্গিদের গ্রেনেড নিশানা করে দোকানিদের।

সূত্র: এনডিটিভি
বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন