ভারতীয় বাহিনীর হাতে ২ কাশ্মীরি নিহত

বাংলা পত্রিকা ডেস্ক | আন্তর্জাতিক
প্রকাশিত: মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | ০৮:০৯:০০ পিএম
ভারতীয় বাহিনীর হাতে ২ কাশ্মীরি নিহত
ভারতীয় সশস্ত্র বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত দুই কাশ্মীরি যোদ্ধা নিহত হবার খবর পাওয়া গেছে। দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার রাতে দক্ষিণ পুলওয়ামা জেলায় ভারতীয় সশস্ত্র বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়। পিটিআইয়ের বরাতে মঙ্গলবার তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক এ খবর জানায়।

পিটিআই বলছে, একটি যানবহন তল্লাশিচৌকিতে নিরাপত্তারক্ষীদের ওপর গুলি চালানোর পর এ সংঘর্ষ শুরু হয়। পরে ভারতীয় বাহিনী ওই এলাকায় জঙ্গিদের ধরতে বড় ধরনের অভিযান চালায়।

এদিকে কাশ্মীরের রাজধানী শ্রীনগরে গ্রেনেড বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। পিটিআই বলছে, কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের কাছে এ বিস্ফোরণ ঘটনা ঘটেছে। ৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই কাশ্মীরে চোরাগোপ্তা হামলার উত্তেজনার খবর আসছিল।

রাজ্যটির সাত দশকের স্বায়ত্তশাসনের মর্যাদা তুলে নেয়া এবং জম্মু-কাশ্মীর ও লাদাখকে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করার পর গত দুমাসের মধ্যে এই নিয়ে চারবার গ্রেনেড হামলা হল উপত্যকায়।

আগস্ট মাসে শ্রীনগরের পারিমপোরা এলাকায় সন্ত্রাসীদের হাতে নিহত হন এক দোকানি। অনন্তনাগে জঙ্গিদের গ্রেনেড নিশানা করে দোকানিদের।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন