অপযাপ্ত মনিটরিং, দিন দিন বাড়ছে সবজির দাম

দিতি আকতার, কোতোয়ালি (চট্টগ্রাম) প্রতিনিধি | অর্থনীতি
প্রকাশিত: শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ০৭:৪৪:৪৮ পিএম
অপযাপ্ত মনিটরিং, দিন দিন বাড়ছে সবজির দাম
শুক্রবার (২২ নভেম্বর) চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজার, কাজির দেউরি, মোগলটুলী কাচা বাজারে ঘুরে দেখা যায়, গত সপ্তাহের মতো এ সপ্তাহেও বাজারে ফের বেড়েছে সবজির দাম। সবজি ভেদে প্রতি কেজিতে দাম বেড়েছে ১০ থেকে ২০টাকা। তবে ব্যবসায়ীরা বলছেন ধর্মঘটের করণে সবজি না আসায় ফের দাম বেড়েছে। এদিকে ক্রেতাদের অভিযোগ সরকারের বাজার মনিটরিংয়ের অভাবে বিক্রেতারা ইচ্ছে মতো দাম বাড়িয়ে যাচ্ছেন।

আজকের বাজারের কিছু দামের তথ্য সংগ্রহ করে পাওয়া-  
বাজারে প্রতিকেজিতে শিম ৫০ থেকে টাকা, গাজর ৬০ থেকে ৭০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, আকারভেদে বাঁধাকপি ৫০ টাকা, ফুলকপি ৮০-১০০ টাকা, কাকরোল ৭০ টাকা, বেগুন ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, শসা ৭০ টাকা, কাঁচামরিচ ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মাছের দাম গত সপ্তাহের মতো রয়েছে।বাজারে প্রতিকেজি  ইলিশ ৯০০ থেকে ১০০০ টাকায়, চিংড়ি ৭০০ থেকে ৮০০ টাকা, আকারভেদে রুই ২৬০ থেকে ৩০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৮০ টাকা, কৈ ১৮০ থেকে ২২০ টাকা, কাতল ২৮০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের দামের মতো মাংসের দামও এ সপ্তাহে অপরিবর্তিত রয়েছে। এসব বাজারে প্রতিকেজি ব্রয়লার ১২৫ থেকে ১৩০ টাকা, লেয়ার ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৩০ থেকে ৫৫০ টাকা, খাসি ৭৫০ থেকে ৮০০ টাকায়।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন