দশমিনায় মুজিব বর্ষ পালনের পরিকল্পনা ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

সাফায়েত হোসেন, দশমিনা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ১০:২১:৪২ পিএম
দশমিনায় মুজিব বর্ষ পালনের পরিকল্পনা ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত
পটুয়াখালীর দশমিনায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে মুজিব বর্ষ পালনের পরিকল্পনা ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় দশমিনা উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব বর্ষ পালনের পরিকল্পনা ও প্রস্তুতিমূলক সভা আয়োজন করা হয়।


এ পরিকল্পনা ও প্রস্তুতি সভায় দশমিনা উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এস.এম শাহজাদা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দশমিনা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল আজীজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন্নাহার খান ডলি, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বণি আমিন খান, দশমিনা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ গোলাম মস্তফা, দশমিনা থানা অফিসার ইনচার্জ এস.এম জালাল উদ্দিন, দশমিনা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড সিকদার গোলাম মস্তফা, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মামুন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মু. জাহিদ, বি.আর.ডি.বি কর্মকর্তা শেখ জাহাঙ্গীর কবির প্রমুখ

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য এস.এম শাহজাদা বলেন দেশের স্বাধীনতার পূর্ব  ও পরবর্তী সময়ে বঙ্গবন্ধু যেসব স্থানে এসিেছলেন, সেসব স্মৃতি বিজরিত স্থান নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানায়। একই সাথে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্মৃতিফলক, প্রকাশনা, ডকুমেন্টারি তৈরি করার আহ্বান জানায়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনের শততম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে ২০২০ সালের ১৭ই মার্চ ২০২১  সালের ১৭ই মার্চ পর্যন্ত সময়কে মুজিব বর্ষ হিসেবে পালনের ঘোষনা করা হয়েছে। দশমিনাতে মুজিব বর্ষ পালনের জন্য বিভিন্ন সরকারি, বেসরকারি দপ্তরের বিভিন্ন কর্মসূচী পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন