চট্টগ্রামে হঠাৎ সবজির দাম আকাশ ছোয়া

মোহাম্মদ সাজ্জাদ হোসেন, সদরঘাট (চট্রগ্রাম) প্রতিনিধি | অর্থনীতি
প্রকাশিত: শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ | ০৪:০৫:৫৪ পিএম
চট্টগ্রামে হঠাৎ সবজির দাম আকাশ ছোয়া
শুক্রবার (১৫ নভেম্বর) চট্টগ্রাম নগরীর রিয়াউদ্দিন বাজার, কাজীর দেউড়ি, মোগলটুলী কাঁচাবাজার ঘুরে দেখা যায়, সবজির দাম বেড়েছে প্রতি কেজিতে ১০ থেকে ১৪ টাকা।  

হঠাৎ সবজির দাম বাড়ার কারণ সম্পর্কে বিক্রেতারা জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সবজি উৎপাদন কমে যাওয়ায় শীতকালীন সবজির দাম বেড়েছে। তবে ক্রেতাদের অভিযোগ কোনো কারণ ছাড়া এ দাম বাড়ানো হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশের তেমন ক্ষতি করেনি ইচ্ছাকৃতভাবে এই কাজ করছে বলে অভিযোগ অনেকের।

বাজার ঘুরে সবজির যে তথ্য পাওয়া যায়, প্রতিকেজি শসা ৫৫ টাকা, বরবটি ৬৫ টাকা, তিতকরলা ৫০ টাকা, বেগুন ৭০ টাকা, টমেটো ৮০ টাকা, ফুলকপি ৬০ টাকা, বাঁধাকপি ৫০ টাকা, পটল ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকায় বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে থেকে কেজিতে ১০ থেকে ১৪ টাকা বৃদ্ধি পেয়েছে।

তবে গেল সপ্তাহের মতো অপরিবর্তিত রয়েছে মাংসের দাম। প্রতিকেজি ব্রয়লার মুরগির ১৩০ টাকা, দেশি মুরগি ৩৮০ থেকে ৪০০ টাকা, লেয়ার মুরগি ২০০ টাকা। এদিকে গরুর মাংস ৫৬০ টাকা, ছাগলের মাংস ৭৩০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারও স্থিতিশীল রয়েছে। বাজারে প্রতিকেজি কাতাল ৩০০ টাকা, চিংড়ি ৬৪০ টাকা, রূপচাঁদা ১২৫০ টাকা, তেলাপিয়া ১৬০ টাকা, ইলিশ ৮০০ থেকে ১০০০ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাপত্রিকা/আরইউ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন