অভয়নগরে পেঁয়াজের ঝাঁজ ঠেকেছে ২২০টাকায়

মোঃ দেলোয়ার হোসেন, নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ | ১১:৩৯:২৭ এএম
অভয়নগরে পেঁয়াজের ঝাঁজ ঠেকেছে ২২০টাকায়
যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া বাজারে পেঁয়াজের দাম ঘন্টায় ঘন্টায় বেড়েই চলেছে।

গত মঙ্গলবার এক কেজি পেঁয়াজের মূল্য ছিল ১৪০টাকা, বুধবার তা বেড়ে দাঁড়ায় ১শত ৮০টাকায়, গতকাল বৃহস্পতিবার সেই পেঁয়াজ ক্রেতারা কিনছেন ২২০ টাকায়। হঠাৎ করে বাজারে পেঁয়াজের ঝাঁজ বেড়ে যাওয়ায় সাধারণ ক্রেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বাজার মনিটরিংয়ের জোর দাবি করেছেন।

বৃহস্পতিবার সরেজমিনে উপজেলার প্রধান বাজার নওয়াপাড়া ঘুরে দেখা যায়, পেঁয়াজ কিনতে এসে মোয়াল্লেম তলা গ্রামের জিহাদুল ইসলাম দাউদ বলেন- একদিন আগেই দেড় শত টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছি, আজ হঠাৎ ২২০ টাকা হওয়ায় আমার পেঁয়াজ কেনা সম্ভব হয়নি। বাজারের অসংখ্য ক্রেতাদের অভিযোগ নওয়াপাড়া বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা তাদের খেয়াল খুশি মতো দাম হাকাচ্ছেন। তারা অতি দ্রুত বাজার মনিটরিং ব্যবস্থা কার্যকর করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন।

নওয়াপাড়া বাজারের খুচরা পেঁয়াজ ব্যবসায়ী শেখ আবদুল্লাহ জানান, পাইকারি দোকানে গিয়ে পেঁয়াজের দাম কেজি প্রতি ২০০ টাকা চাওয়ায় না কিনে ফিরে এসেছি। তিনি স্বীকার করেন গত দুই দিন আগে ১২০টাকা দরে পেঁয়াজ কিনে তা ১৪০ টাকা দরে বিক্রি করেছেন।

নওয়াপাড়া বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফরিদ সরদার জানান- পাইকারি মোকামে পেঁয়াজের দাম বেশি হওয়ায়, পেঁয়াজ কেনা সম্ভব হয় নি। অপর আড়ৎদার বাচ্চু মিয়া বলেন- আমার প্রতিষ্ঠানে পেঁয়াজ মজুদ নেই। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন খুচরা ব্যবসায়ী বলেন- আজ সকালেই বাচ্চু মিয়ার আড়ৎ থেকে ২০০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছি। তার গুদামে পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজ মজুদ রয়েছে।

বাংলাপত্রিকা/এসএ


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন