‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুত দশমিনা উপজেলা প্রশাসন

সাফায়েত, দশমিনা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯ | ০৯:০৮:০১ পিএম
‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুত দশমিনা উপজেলা প্রশাসন
ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে উপকূলীয় অঞ্চল পটুয়াখালীর দশমিনায় সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে। জারি করা হয়েছে ৩ নম্বর সতর্কতা সংকেত। পুরো উপজেলা মেঘাচ্ছন্নসহ নদী ও সাগর উত্তাল হয়ে উঠেছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে উপজেলার সকল আশ্রয় কেন্দ্র। 

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার সমন্বয় গঠন করা হয়েছ মেডিকেল টিম। এছাড়াও উপজেলায় ১টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। চর অঞ্চলের মানূষদের সাইক্লোন সেল্টারের নিরাপদ আশ্রয়ের জন্য যেতে বলা হয়েছে, প্রস্তুত রাখা হয়েছে উদ্ধারকারী নৌযান ও যানবাহন, সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে ত্যাগ না করার জন্য বলা হয়েছে। মানুষকে সতর্ক করতে উপকূলে চলছে রেড ক্রিসেন্ট ও সিপিপির প্রচারণা।

শুক্রবার বিকাল ৫ টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক এক জরুরি সভায় উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান, সিপিপি, রেড ক্রিসেন্ট ও  ফায়ার সার্ভিস সহ অন্যান্য এনজিও কর্মকর্তাদের সেচ্ছাসেবী হিসাবে প্রস্তুত রাখা হয়েছে।
 
দশমিনা সিপিপির সভাপতি রায়হান বাদল জানান, ঝড়ের বিষয়ে মানুষকে জানাতে সিপিপি ও রেডক্রিসেন্ট কর্মীরা প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন। সিপিপির সেচ্ছাসেবী প্রস্তুত রয়েছে।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন