আলফাডাঙ্গায় নবাগত ইউএনও'র মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুনেম সরকার, আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনীধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯ | ০৬:১১:২১ পিএম
আলফাডাঙ্গায় নবাগত ইউএনও'র মতবিনিময় সভা অনুষ্ঠিত
ফরিদপুরের আলফাডাঙ্গায় স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান।

সোমবার বিকাল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নবাগত ইউএনও উন্মুক্ত আলোচনার মাধ্যমে আলফাডাঙ্গা উপজেলার সমস্যা ও সম্ভাবনার বিষয়গুলো নিয়ে সকলের সাথে আলোচনা করেন।

মত বিনিময়কালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন বলেন, আলফাডাঙ্গা একটি শান্তিপূর্ণ উপজেলা কিন্তু ইদানিং কতিপয় ব্যাক্তির জন্য উপজেলাটি অস্থির উঠছে। তাছাড়া মাদক চারদিকে ছড়িয়ে পড়ছে। নবাগত ইউএনও কে মাদক ও শান্তি শৃঙ্খলা রক্ষায় তৎপর থাকতে হবে। আগের ইউএনও দের মত, নবাগত ইউএনও কে সকল ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন।

পৌরমেয়র সাইফুর রহমান সাইফার বলেন, কিছুদিন যাবৎ আলফাডাঙ্গায় দীর্ঘ মেয়াদী ইউএনও পাওয়া যাচ্ছে না। যিনিই যোগদান করেন তিনিই দু-এক মাস থেকে চলে যান। তিনি আশা প্রকাশ করেন নবাগত ইউএনও সাহেব কমপক্ষে বছর দুই থেকে আলফাডাঙ্গার উন্নয়নে ভুমিকা রাখবেন। তিনি তার নিজের জায়গা থেকেই মাদক মুক্তির কাজ চালিয়ে যেতে অনুরোধ জানান এবং পৌরসভার পক্ষ পুর্নাঙ্গ সহায়তার আশ্বাস।

নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান মাদক সম্পর্কে বলেন, ‘মাদককে কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবে না। মাদক বর্তমান যুব সমাজকে ক্রমান্বয়ে ধ্বংসের দিকে ধাবিত করছে। যেখানে মাদক, সেখানেই অপরাধ প্রবনতা বেড়ে যায়। মাদকাসক্ত সন্তানের কারণে পরিবারে নেমে আসে অশান্তি।

এসময় তিনি সাংবাদিকসহ উপস্থিত সকলের সহযোগিতা চেয়ে বলেন, আপনাদের সহযোগিতা পেলে বাল্য বিয়ে, মাদকমুক্ত সৌহার্দ ও সম্প্রীতির মান্দা গড়ে তোলা সম্ভব হবে।

মত বিনিময় সভায়, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন, উপজেলা প্রশাসন ও পরিষদের বিভিন্ন কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রবিবার মো. রাশেদুর রহমান আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এর আগে তিনি গাজীপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত থাকা অবস্থায় সরকারিভাবে উচ্চ শিক্ষার জন্য জাপান গমণ করেন। সেখানে তিন বছর থাকার পর দেশে ফিরে এসে এই প্রথম আলফাডাঙ্গা উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন