আলফাডাঙ্গায় পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন

মুনেম সরকার, আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ১ নভেম্বর ২০১৯ | ১২:১৪:৩৯ পিএম
আলফাডাঙ্গায় পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন
ফরিদপুরের আলফাডাঙ্গায় পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন ও পৌরকমিটির সকল সদস্যদের পরিচিতি উপলক্ষে এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নতুন নেতৃত্ব ও নেতৃত্বের পালাবদল ঘিরে আওয়ামীলীগ ও এর অংগসংগঠনের পদ প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে অনেক আগে থেকেই। এরই মধ্যে পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষনায় আলফাডাঙ্গায় উৎসবের আমেজ পরিলক্ষিত হয়।

উপজেলা সাবেক ছাত্রলীগের সভাপতি ও বর্তমান পৌরসভার কাউন্সেলর খান মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় পরিচালিত এ সমাবেশে সভাপতিত্ব করেন, আলফাডাঙ্গা পৌর আওয়ামীলীগের আহবায়ক ও পৌর মেয়র সাইফুর রহমান সাইফার।

সমাবেশে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম আকরাম হোসেন তার বক্তব্যে বলেন, দ্বিতীয় টুংগীপাড়া খ্যাত আলফাডাঙ্গা আওয়ামীলীগের ঘাটি, অথচ একটি মহল এলাকার কুখ্যাত রাজাকার ও শান্তি কমিটির প্রধানের ছেলে বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহিদ হাসান জাহিদ ও আলফাডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান একেএম আহাদুল হাসান আহাদের নেতৃত্বে কেন্দ্রীয় যুবলীগের বহিস্কৃত সভাপতিকে দিয়ে অবৈধভাবে যুবলীগের কমিটি করে এলাকায় জংগী ও সন্ত্রাসের মদদ দাতা বিএনপি জামাত, ছাত্র শিবির-ছাত্রদল এর নেতাকর্মীদের কে দিয়ে অনুপ্রবেশকারী যুবলীগের কমিটি করেছেন। দীর্ঘদিনের আওয়ামীলীগের ঐতিহ্য ধ্বংস করে আলফাডাঙ্গায় কোন্দলের রাজনীতি শুরু করেছেন। অথচ সংগঠনের গঠনতন্ত্র মানা হয় নি, জেলা কমিটির অনুমোদন নাই এ অবৈধ কমিটিতে।

সমাবেশের সভাপতি পৌর আওয়ামীলীগের আহবায়ক ও পৌর মেয়র সাইফুর রহমান সাইফার আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান ভাতৃদ্বয় কে ইংগিত করে বলেন, আপনার রাজাকার পিতাকে কিভাবে মুক্তিযোদ্ধাগন পিটিয়ে সোজা করেছেন, তা এলাকার জনগন জানে। আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের মধ্যে দলীয় কোন্দল সৃষ্টি করা থেকে বিরত থাকুন, তা না হলে আপনার রাজাকার পিতার মত আপনাদেরকেও জনগন ছেড়ে কথা বলবে না। সাবধান হয়ে যান, তা না হলে পালাবার রাস্তাও পাবে না।

এ ছাড়া সমাবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আশরাফ উদ্দিন তারা, টগরবন্দ ইউপি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল ফকির, পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আশরাফ আলী, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. এনায়েত হোসেন, বানা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রাতুল আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক সাকিব হাসান প্রমুখ।

উল্লেখ, গত ২২ অক্টোবর উপজেলা আওয়ামীলীগের এক বর্ধিত সভায় পৌর মেয়র সাইফুর রহমান সাইফারকে আহবায়ক, সৈয়দ আশরাফ আলী বাশারকে যুগ্ন আহবায়ক করে মোট ৫১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

বাংলাপত্রিকা/আরইউ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন