রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত : ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ০৩:০৩:২৬ পিএম
রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত : ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ
দুর্বৃত্তদের হামলায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনাম অসুস্থ হওয়ার পর চার দফা দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার দুপুর সাড়ে ১২টায় তারা এ মহাসড়কে অবস্থান নেন। ফলে এ সড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এসময় তারা নিরাপদ ক্যাম্পস নিশ্চিতসহ ফিরোজ আনামের ওপর হামলাকারীদের শাস্তির দাবি করেছেন। সড়ক অবরোধে বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও বাম সংগঠনের নেতারা রয়েছেন।

এর আগে গতকাল রাতে প্রক্টরের আশ্বাসের পর আন্দোলন আপাতত স্থগিত করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। ফিরোজ আনামের অবস্থা এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম রফিক।

শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনের মাঠে রাবি অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনাম হামলায় আহত হয়। প্রথমে আহত অবস্থায় তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়া হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। তার মাথা এবং পায়ে ছুরিকাঘাত করা হয়েছে।

ফিরোজের সঙ্গে থাকা আবির নামে এক প্রত্যক্ষদর্শী জানান, সন্ধ্যায় ফিরোজ তার বান্ধবীকে নিয়ে স্টেডিয়ামের পাশের রাস্তা দিয়ে হাঁটছিলেন। তখন কয়েকজন দুর্বৃত্তরা তাদের পথরোধ করে পাশেই হবিবুর হলের মাঠে নিয়ে যায়। এ সময় তাদের কাছে থাকা ফোন ও টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। চিৎকার করলে ফিরোজকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন ফিরোজকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এদিকে ছিনতাইকারীদের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাত ১১টার দিকে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী শিক্ষার্থী বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় জড়িত তিনজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার জয়নাল আবেদীন।

তিনি বলেন, হামলায় আহত শিক্ষার্থী থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করা হয়েছে। শিক্ষার্থীর দেয়া তথ্য বিশ্লেষণ করে আমরা তিনজনকে ইতিমধ্যেই শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করছি না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করা হবে।

এ বিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা ছিনতাইকারীদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে পদক্ষেপ নিতে বলেছি। পুলিশ কয়েকজনকে শনাক্ত করেছে। হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন