চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে আগুন

নিজস্ব প্রতিবেদক | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ০৯:৫৪:১১ এএম
চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে আগুন
বন্দর নগরী চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস কর্মীরা। ব্যবসায়ীরা বলছেন, আগুনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, সর্বসাকুল্যে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি  টাকা ছাড়িয়ে যাবে।

শনিবার ভোররাত সাড়ে ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি স্টেশনের ১৫টি ইউনিট টানা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের উপপরিচালক পূর্ণচন্দ্র মূৎসুদ্দী বলেন, বর্তমানে আগুন নিয়ন্ত্রণে রযেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের দক্ষতায় নগরের এ প্রধান মার্কেটটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

তিনি বলেন, রাত সাড়ে ৩টার দিকে আমরা আগুনের খবর পাই। খবর পেয়েই নন্দনকানন, চন্দনপুরা, আগ্রাবাদ ও কালুরঘাট ফায়ার স্টেশনের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। ফলে আগুন বড় হতে পারেনি।

ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি বলেন, ক্ষয়ক্ষতি পরিমাণও কম নয়। এখন ডাম্পিংয়ের কাজ চলছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো হবে।

জহুর হকার্স মার্কেট চট্টগ্রাম নগরের সবচেয়ে বড় হকার্স মার্কেট। প্রায় কয়েক কিলোমিটার জুড়ে বিস্তৃত এ মার্কেটে কয়েক হাজার কাপড়ের দোকান ও টেইলার্স রয়েছে। নগরের নিম্ন ও মধ্যবিত্তের কেনাকাটার অন্যতম পছন্দের স্থান এ জহুর হকার্স মার্কেট। ব্যবসায়ীদের দাবি, আগুনে কমপক্ষে কোটি টাকার ক্ষতি হয়েছে।

এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন