বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি

বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ০১:১৩:২৪ পিএম
বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি
আগামী কাতার বিশ্বকাপ অংশ নিতে বাছাইপর্বে খেলছে বাংলাদেশ। আর এই জন্য এশিয়ার দেশগুলো সফর করছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। এরই অংশ হিসেবে তিনি এসেছেন বাংলাদেশেও। বুধবার দিবাগত রাতে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তিনি।

বিমান থেকে নামার পর সবাইকে শুভ সকাল বলেন তিনি। এছাড়া তিনি আরও বলেন, প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেখুন বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী, কারণটা খুবই পরিষ্কার ফিফা সভাপতি এখন ঢাকায়। আর সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের পারফরমেন্স সত্যিই চোখে পড়ার মতো।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের আমন্ত্রণে একদিনের শুভেচ্ছা সফরে বৃহস্পতিবার ভোরে ঢাকায় এসেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। এ সময় প্রথমবারের মতো ঢাকায় আসতে পেরে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। সেইসঙ্গে সংক্ষিপ্ত এ সফরে এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নে বাফুফের সঙ্গে আলোচনার কথা জানান জিয়ান্নি ইনফান্তিনো।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও ফিফার কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণের প্রশংসা করে ইনফান্তিনো জানান, এ সফরে এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নের পাশাপাশি ফুটবলের ইতিবাচক নানা দিক নিয়ে তাদের সঙ্গে আলোচনা হবে।

এর আগে ১৯৮০ সালে জোয়া হ্যাভিলেঞ্জ ফিফার প্রথম সভাপতি হিসেবে বাংলাদেশে আসেন। এরপর ২০০৬ ও ২০১২ সালে ঢাকা সফরে এসেছিলেন ফিফার সাবেক সভাপতি সেপ ব্লাটার। এবার ফিফার সভাপতি হিসেবে চতুর্থবারের মতো বাংলাদেশে এলেন জিয়ান্নি ইনফান্তিনো। প্রায় ১৬ ঘণ্টার সংক্ষিপ্ত সফর শেষে বৃহস্পতিবার বিকেলেই লাওসের উদ্দেশে রওনা করবেন ফিফা বস।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন