আজ ঢাকায় আসছেন ফিফা প্রেসিডেন্ট

বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ | ১২:০৭:১৮ পিএম
আজ ঢাকায় আসছেন ফিফা প্রেসিডেন্ট
আজ ঢাকায় আসছেন বিশ্ব ফটুবলের নির্বাহী সংস্থা ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ফিফা সভাপতি নির্বাচিত হওয়ার পর বিভিন্ন দেশ ঘুরলেও এর আগে এশিয়ার কোন দেশে আসেননি তিনি। এশিয়া সফরের অংশ হিসেবে এক দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসছেন তিনি। বুধবার বিকেলে মঙ্গোলিয়া থেকে ঢাকায় উড়ে আসবেন ফিফা বস।

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ অভিভাবকের ‘এশিয়ায় গুডউইল সফর’ হিসেবে অভিহিত এ সফরে পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। জিয়ান্নির সঙ্গে আসবেন ফিফার ডেপুটি সেক্রেটারি জেনারেল ম্যাথিয়াস গ্রাফস্টর্ম, চিফ অব কমিউনিকেশন্স অনফ্রে কস্তা, এশিয়া ও ওশেনিয়ার সদস্য সংস্থাগুলোর ব্যবস্থাপক সঞ্জীবন বালাসিংঘম ও ইনফান্তিনোর অফিস ম্যানেজার ফ্রেদেরিকো র‌্যার্ভিংলিওন।

বুধবার পৌঁছে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য এক সাক্ষাতে মিলিত হওয়ার কথা রয়েছে তার। এদিন ঢাকায় বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ শেষে বিকেলে লাওসের উদ্দেশ্যে রওনা করবেন ফিফা সভাপতি।

ফিফা সভাপতির ঢাকা সফর বাংলাদেশ ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ অধ্যায় বলে মনে করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তার আগমন উপলক্ষে মতিঝিলের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনটি সাদা রঙে সাজানো হচ্ছে। নীচতলা থেকে চারতলা পর্যন্ত পরিষ্কার-পরিছন্ন করা হচ্ছে। এমনকি বাফুফে ভবনের বাইরের গলির রাস্তায় যেসব অবৈধ টি-স্টলগুলো ছিল সেগুলো উচ্ছেদ করা হয়েছে।

বাংলাদেশে এ নিয়ে ফিফা সভাপতিদের চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে জোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন। এরপর সেপ ব্ল্যাটার দুই মেয়াদে এসেছিলেন, ২০০৬ ও ২০১২ সালে। ইনফান্তিনো আসছেন চতুর্থবার ফিফা সভাপতি হিসেবে ও তৃতীয় ব্যক্তি হিসেবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন