পাবিপ্রবি বন্ধুসভার যাত্রা শুরু: নাজমুল সভাপতি, টিপু সম্পাদক

উজ্জ্বল কুমার বিশ্বাস, পাবিপ্রবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ | ১০:৫০:৪৮ এএম
পাবিপ্রবি বন্ধুসভার যাত্রা শুরু: নাজমুল সভাপতি, টিপু সম্পাদক
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রথম আলো বন্ধুসভার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে তাদের কার্যকরী পরিষদ গঠনের মাধ্যমে। কার্যকরী পরিষদের সভাপতি মনোনীত হয়েছেন ফার্মেসী বিভাগের নাজমুল ইসলাম আবির এবং সাধারণ সম্পাদক হয়েছেন টিপু কুমার গুপ্তা।

প্রত্যেক পত্র-পত্রিকার পাঠকই প্রথম আলোর প্রাণ। ‘প্রথম আলো বন্ধুসভা’ এই পাঠকদেরই সংগঠন। প্রথম আলো কেবল একটি সংবাদপত্র নয়, রাষ্ট্রে ও সমাজে শুভ, কল্যাণ ও শ্রেয়োবোধ প্রতিষ্ঠায় সচেষ্ট একটি প্রতিষ্ঠান। বাংলাদেশের তরুণসমাজ এর বিপুল পাঠকগোষ্ঠীর উল্লেখযোগ্য অংশ। তারা এ দেশের ভবিষ্যতের নির্মাতা। তাদের রুচি, মেধা ও মূল্যবোধের ওপরই নির্ভর করছে দেশের ভবিষ্যত্ কতটা উজ্জ্বলতর হবে।

নিজেকে উন্নততর মানুষ হিসেবে গড়ে তুলতে পারা তাই তরুণসমাজের এক বড় কর্তব্য। তাহলেই তারা মেধা, শ্রম, শিক্ষা ও রুচি দিয়ে দেশ, মানুষ ও বিশ্বমানবতার কল্যাণে নিজেদের নিয়োজিত করতে পারবেন। সাহিত্য, শিল্প, সংস্কৃতি, খেলাধুলা ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা এবং বিভিন্ন জনকল্যাণমূলক কাজে অংশ নিয়ে তারা উদ্বুদ্ধ হতে পারে দেশপ্রেম ও মানবকল্যাণে, নিজেদের গড়ে তুলতে পারেন ভালো মানুষ ও আদর্শ নাগরিক হিসেবে।

‘বন্ধুসভা’ তরুণদের মধ্যে এই মানবিক মূল্যবোধ সঞ্চার করতে চায়। এটি মানবিক মূল্যবোধে উজ্জীবিত মানুষের সম্মিলিত হওয়ার, নিজেদের গড়ে তোলার এবং মানবতার কল্যাণে কাজ করার একটি মঞ্চ।

বন্ধুসভা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর যাত্রা শুরু হওয়ায় খুশি, শিক্ষক, শিক্ষার্থী সহ পরিষদে স্থান পাওয়া  সকলে।

নতুন সাধারণ সম্পাদক পদপ্রাপ্ত টিপু কুমার গুপ্তা আমাদের জানান, "প্রথম আলো, বন্ধুসভা- পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো। সবসময় নিরন্তর প্রচেষ্টা থাকবে সকল কে সাথে নিয়ে সম্মলিত প্র‍য়াসের মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন সাধিত করার এবং বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম, মূল্যবোধ এবং দক্ষতা উন্নয়ন সৃষ্টি করা।"

সভাপতি নাজমুল ইসলাম আবির বলেন, "বিশ্ববিদ্যালয়ে প্রথমআলো বন্ধুসভার কার্যক্রম শুরু হলো। আমরা আশাবাদী বন্ধুসভার কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা বিভিন্ন ক্ষেত্রে আরও বেশী নিজেদের দক্ষতা উন্নয়নের সুযোগ পাবে।"

উক্ত কমিটিকে বিশ্ববিদ্যালয়ের সকল সাংগঠন শুভেচ্ছা জানিয়েছে।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন