মাটি কাটছে একজন পত্রিকায় নাম আসছে অন্যজনের!

মোঃ শহীদুল্লাহ, কক্সবাজার জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯ | ১২:২১:৩৭ এএম
মাটি কাটছে একজন পত্রিকায় নাম আসছে অন্যজনের!
গত ২৯ সেপ্টেম্বর কক্সবাজার বাস টার্মিনালের দক্ষিণ পাশে লার পাড়া গ্রামের গমপানির ছড়া এলাকার নুরুন নাহার বেগম নুরু স্বামী মোজাম্মেল হকের বিরুদ্ধে স্থানীয় সংবাদ পত্র দৈনিক সকালের কক্সবাজার এবং অনলাইন পোর্টাল কক্সবাজার নিউজ (সিবিএন) এ গিয়াস উদ্দিনের সহযোগিতায় পাহাড় কাটছে মর্মে একটি সংবাদ প্রকাশ করা হয়।

উক্ত সংবাদে আরো উল্লেখ করা হয়, গিয়াস উদ্দিন ও তার বোন নুরুন নাহার বেগম নুরু মরণ নেশা ইয়াবা কারবারে জড়িত রয়েছে। এই বিষয়টি সুষ্ঠু ভাবে তদন্ত করে ঘটনার সত্যতা যাচাই করতে নুরুন নাহার বেগম নুরু ছিন্নমূল মানবাধিকার সংস্থার কক্সবাজার জেলা সভাপতি বরাবর একটি লিখিত আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে বাংলা পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধির নেতৃত্বে সরজমিন উপস্থিত হয়ে ঘটনার সত্যতা নিরূপণের স্বার্থে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গদের সাথে কথা বলে জানা যায়, পত্রিকায় প্রকাশিত সংবাদে যে স্থিরচিত্র দেখানো হয়েছে মূলত সেই জায়গাটি জনৈক নুরুল ইসলামের ক্রয় করা জায়গা। সেই জায়গাটিতে নুরুল ইসলামই মাটি কাটছে এমনটাই জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় সচেতন মহল মনে করেন, এলাকার কিছু প্রভাবশালী মহল সমাজ সেবক গিয়াস উদ্দিন ও তার নিরহ বোনকে ষড়যন্ত্র করে পরিবেশ ধ্বংসের অভিযোগে অভিযুক্ত করার পাঁয়তারা করছে। যা ভাল মানুষদের কলঙ্কিত করারই নামান্তর।

স্থানীয় বাসিন্দাদের মধ্যে অনেকেই বলেন, গিয়াস উদ্দিন ও তার বোন মরন নেশা ইয়াবা কারবার করে না। অথচ পত্রিকায় প্রকাশিত সংবাদে তাদেরকে ইয়াবা কারবারি সাজানোর অপচেষ্টা করা হয়। উক্ত ঘটনার তদন্ত করতে গিয়ে দেখা যায়, গিয়াস উদ্দিন জনস্বার্থ সংশ্লিষ্ট দুর্নীতির তথ্য সংগ্রহকারী হিসাবে এলাকার নানা অপরাধের তথ্য সংশ্লিষ্ট সরকারি দপ্তরে প্রেরণ করায় এলাকার কিছু অপরাধী প্রতিশোধপরায়ণ হয়ে গিয়াস উদ্দিন সহ তার বোনদের চরিত্র হনন করে কতিপয় সংবাদ কর্মীদের দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়েছে।

সরজমিনে অনুসন্ধানের তথ্য মতে প্রকাশিত সেই সংবাদের কোন প্রকার সত্যতা খুঁজে পাওয়া যায়নি। স্থানীয় সচেতন মহল সাংবাদিক ভাইদের প্রতি আহবান জানান ভবিষ্যতে কোন সংবাদ প্রকাশ করতে সংবাদের সত্যতা যেন যাচাই করা হয়।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন