শেরপুর উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ

মনিরুজ্জামান মনির, শেরপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ০৫:২৮:৩০ পিএম
শেরপুর উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ
আসন্ন শেরপুর সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে প্রতীক বরাদ্দ ও আচরন বিধি সংক্রান্ত মতবিনিময় সভা করেছে জেলা নির্বাচন কমিশন।
 
সোমবার সকাল ১১টায় শেরপুর জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। জেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তা শুকুর মাহমুদের সভাপতিত্বে প্রতীক বরাদ্দ ও আচরনবিধি সংক্রান্ত মতবিনিময় সভা শুরু হয়।

প্রতীক বরাদ্ধ ও মতবিনিময় সভায় জেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তা শুকুর মাহমুদ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। এতে আওয়ামীলীগের মনোনিত শেরপুর সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোঃ রফিকুল ইসলাম নৌকা প্রতীক, বিএনপি মনোনিত প্রার্থী মোঃ শফিকুল ইসলাম মাসুদ ধানের শীষ প্রতীক, জাতীয় পার্টি মনোনিত আলহাজ্ব ইলিয়াজ উদ্দিন লাঙ্গল প্রতীক, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো মিনহাজুল ইসলাম মিনাল মোটর সাইকেল প্রতীক, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ বায়েযীদ হাসান আনারস প্রতীক পেয়েছেন।

শেরপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ মনোয়ারুল ইসলাম চশমা প্রতীক, মোহাম্মদ মুসা মিয়া মাইক প্রতীক, মোঃ আল আমিন টিউবয়েল প্রতীক, মো আশরাফুল আলম মিজান তালা প্রতীক, মোঃ জুলহাস উদ্দিন উড়োজাহাজ প্রতীক পেয়েছে।

শেরপুর সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস-চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী শামীম আরা বেগম হাঁস প্রতীক, সাবিহা জামান কলস প্রতীক পেয়েছেন।

জেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তা শুকুর মাহমুদ প্রতীক বরাদ্ধের পর নির্বাচনী আচরনবিধি সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের মাঝে বিস্তারিত আলোচনা করেন। প্রার্থীরা যাতে কোন ভাবেই নির্বাচনী আচরনবিধি লংঘন না করে সেই বিষয়ে তথ্য উপাত্ত তুলে ধরেন। এসময় নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীরাও বক্তব্যে নির্বাচনের আচরনবিধি বিষয়ে আলোচনা করেন। প্রার্থীরা এ বিষয়ে নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসারের কাছে নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য অনুরোধ করেন। বিশেষ অতিথি হিসেবে শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ(ওসি)মনিরুল ইসলাম সহ অন্যান্য প্রার্থীগনের সমর্থনকারীরা বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর শেরপুর সদর উপজেলা নির্বাচনে প্রথমবারের মত ইলেকট্রনিক্স ভোটিং সিস্টেমে ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। মনোনয়ন বাছাই ১৫ই সেপ্টেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। এ উপজেলায় ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা মোট ৩ লাখ ৬১ হাজার ২৮২জন ভোটার ১৪০টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন