শেরপুর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র মিনহাজ ও জাপা’র ইলিয়াস

মনিরুজ্জামান মনির, শেরপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ০৯:০০:২৪ পিএম
শেরপুর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র মিনহাজ ও জাপা’র ইলিয়াস
শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী মিনহাজ উদ্দিন মিনাল ও জাতীয় পার্টির ইলিয়াস উদ্দিন।

বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী মিনহাজ উদ্দিন মিনাল এবং জাতীয় পার্টি মনোনিত চেয়ারম্যান প্রার্থী ইলিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম মিজানের মনোয়ন বৈধতা পেতে জেলা প্রশাসক আনার কলির বরাবর আপিল করেন। আজ আপিল শুনানী শেষে জেলা প্রশাসক আনার কলির স্বতন্ত্র প্রার্থী মিনহাজ উদ্দিন মিনাল এবং জাতীয় পার্টি চেয়ারম্যান প্রার্থী ইলিয়াজ উদ্দিনের মনোনয়ন বৈধ্য বলে ঘোষণা দেন।

শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী এবং ভাইস-চেয়ারম্যান পদে পুরুষ ৫জন এবং ২জন নারী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে ৫টার মধ্যে শেরপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার শুকুর মাহমুদের কাছে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান মোট ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য, ১৫ সেপ্টেম্বর (রবিবার) যাছাই বাছাই শেষে ৪ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করেন। জাতীয় পার্টির ইলিয়াস উদ্দিন হলফ নামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন একই অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ উদ্দিন মিনালের মনোনয়নপত্র বাতিল করেন রিটানিং কর্মকর্তা। এছাড়া আয়কর নথি চালু না থাকায় চেয়ারম্যান পদে বাংলাদেশ তরিকত ফেডারেশন মিজানুর রহমানের এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম মিজানের মনোনয়নপত্র বাতিল করেন।

নির্বাচনী অফিস সূত্রে জানা গেছে, উপজেলা চেয়ারম্যান পদে বৈধ্য প্রার্থী হলেন- মোহাম্মদ বায়েযিদ হাসান স্বতন্ত্র প্রার্থী, মিনহাজ উদ্দিন মিনাল স্বতন্ত্র প্রার্থী, ইলিয়াস উদ্দিন জাতীয় পার্টি মনোনিত প্রার্থী, মো রফিকুল ইসলাম আওয়ামীলীগ মনোনিত প্রার্থী, শফিকুল ইসলাম মাসুদ বিএনপি মনোনিত প্রার্থী।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ্য প্রার্থী আশরাফুল আলম মিজান, জুলহাস উদ্দিন, মোহাম্মদ মনোয়ারুল ইসলাম, মোহাম্মদ মুসা মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শামিম আরা বেগম, সাবিহা জামান শাপলা।

নির্বাচন অফিসার ও রিটানিং কর্মর্কতা শুকুর মাহমুদ বলেন, আগামী ১৪ অক্টোবর শেরপুর সদর উপজেলা নির্বাচনে প্রথমবারের মত ইলেকট্রনিক্স ভোটিং সিস্টেমে ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। মনোনয়ন বাছাই ১৫ই সেপ্টেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। এ উপজেলায় ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা মোট ৩ লাখ ৬১ হাজার ২৮২জন ভোটার ১৪০টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন