‘ছাত্রদলের সম্মেলন পণ্ডে আ.লীগের কোনো সম্পর্ক নেই’

নিজস্ব প্রতিবেদক | রাজনীতি
প্রকাশিত: শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ০৩:৫৩:৩৫ পিএম
‘ছাত্রদলের সম্মেলন পণ্ডে আ.লীগের কোনো সম্পর্ক নেই’
বিএনপির ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল পণ্ড হওয়ার সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের মিলাদ মাহফিল ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ছাত্রদলের সম্মেলন না হওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নিজেরা নিজেদের বিরুদ্ধে মামলা করে সম্মেলন পণ্ড হয়েছে। আওয়ামী লীগের এখানে দোষ কী? বিএনপির সংকট তাদের নিজেদের সংকট। ’

বিএনপি নেতিবাচক রাজনীতি করে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘শেখ হাসিনার দলে কেউ অপরাধ করে পার পায় না। তাকে শাস্তি পেতে হয়। ’

এ সময় জনগণের ক্ষমতায়নে শেখ হাসিনার ভূমিকা ইতিহাসে লেখা থাকবে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী। পাশাপাশি প্রধানমন্ত্রীর মতো সাহসী হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।  

উল্লেখ্য, শনিবার জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু ছাত্রদলের আগের কমিটিতে ধর্মবিষয়ক সহ-সম্পাদক আমান উল্লাহ ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ঢাকার চতুর্থ সহকারী জজ আদালতে বৃহস্পতিবার মামলা করেন। শুনানি নিয়ে আদালত ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। একই সঙ্গে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল করা কেন অবৈধ ঘোষণা করা হবে না-তা জানতে চেয়েছেন।

এ বিষয়ে জবাব দেওয়ার জন্য সাত দিনের সময় বেঁধে দিয়েছেন আদালত। বিএনপির মহাসচিবসহ ১০ জন বিএনপি নেতাকে জবাব দিতে বলা হয়েছে।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন