আলফাডাঙ্গায় মেয়রের ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবী

মুনেম সরকার, আলফাডাঙ্গা, ফরিদপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯ | ০৫:১০:৩৮ পিএম
আলফাডাঙ্গায় মেয়রের ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবী
ফরিদপুরের আলফাডাঙ্গার পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফার এর ফেসবুক আইডি হ্যাক হয়েছে।

মঙ্গলবার তিনি পৌরসভার নিজ কক্ষে সাংবাদিক, শুভানুধ্যায়ী ও কাউন্সেলর বৃন্দকে ডেকে নিয়ে এ কথা জানান। তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, গত তিন চার বছর পুর্বে করা Saidur Rahman নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আইডি খুলেন এবং নিয়মিত তা চালিয়ে আসছিলেন। তিনি কয়েকদিন পুর্বে সরকারি সফরে দক্ষিন কুরিয়া যান। দেশে ফিরে তিনি তার আইডি তে আর ঢুকতে পারছেন না। পৌরসভার আইটি তে পারদর্শীকে দিয়ে ফেসবুকে ঢুকার চেষ্টা করেও ব্যার্থ হন। তার ফেসবুক আইডিতে হ্যাকারেরা খারাপ উদ্দোশ্যপ্রনোদিত হয়ে, মেয়রের ইমেইল এড্রেস ও ফোন নম্বর পরিবর্তন করে তাদের নিজস্ব ইমেইল ও ফোন নম্বর ব্যবহার করে ফেসবুক আইডিতে প্রবেশে বন্ধ করে দিয়েছে।

দেশে এবং বিদেশে অবস্থান রত তার ঘনিষ্ঠ জন ও বন্ধুবান্ধবের কাছ থেকে মেয়রের নামে তার ফেসবুক আইডি থেকে মেসেঞ্জারের মাধ্যমে অবৈধভাবে ও টাকা হাতিয়ে নেওয়ার উদ্দ্যেশে বিভিন্ন অংকের টাকা দাবী করছে। যা প্রকৃতপক্ষে মেয়রের কোন হাত নেই।

মেয়র জানান, তিনি আলফাডাঙ্গা থানায় মৌখিক ভাবে জানিয়েছেন এবং আজকেই এ লক্ষ্যে একটি অভিযোগ ও সাধারণ ডায়েরী দায়ের করবেন। সেই সাথে সবাইকে এই বিষয়ে অবগত করার জন্য উপস্থিত সবাইকে অনুরোধ জানান। কারো কাছে তার ফেসবুক আইডি থেকে বা তার ফোন নম্বর ব্যবহার করে কেউ টাকা দাবী করলে তার ফোন নম্বরে ফোন করে জানাতে বলেন এবং কোন ধরনের টাকা পয়সা লেনদেন না করার জন্য সতর্ক বা সাবধান করে দেন।

তিনি আরও জানান, কেউ খোঁজখবর না নিয়ে, হ্যাকারদের ফোন পেয়ে, তাদের সাথে টাকা পয়সার লেনদেন করলে, এর দায় দায়িত্ব তারই এবং মেয়র দান বহন করবেন না।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন