আলফাডাঙ্গায় নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে সাংসদ মুনজুর হোসেন (ভিডিও)

মুনেম সরকার, আলফডাঙ্গা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ৩১ আগস্ট ২০১৯ | ০৪:৫৪:০০ পিএম
আলফাডাঙ্গায় নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে সাংসদ মুনজুর হোসেন (ভিডিও)
ফরিদপুরে আলফাডাঙ্গায় মধুমতি নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন ফরিদপুর-১ এর সংসদ সদস্য মুনজুর হোসেন।

শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা গোপালপুর ও বুড়াইচ ইউনিয়নের ভাঙন কবলিত কয়েকটি এলাকা পরিদর্শন করেন তিনি।

মধুমতি নদীর পানি কমে যাওয়ায় নদীর পাড় তীব্র আকারে ভাঙন দেখা দিয়েছে, আর এ সংবাদ পেয়ে স্থানীয় সংসদ সদস্য মুনজুর হোসেন এমপি, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সন্তোষ কর্মকার ভাঙন কবলিত কয়েকটি এলাকা পরিদর্শন করেন ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষদের সাথে কথা বলেন।

নদীর ভাঙন পরিদর্শন শেষে কয়েকটি পথসভায় বকৃতা দেন এমপি। পথসভায় মুনজুর হোসেন বলেন, ১২০০০ জিও ব্যাগের কাজ চলমান আছে এবং আরো দ্রুত জিও ব্যাগ ফেলে নদীর ভাঙন নিয়ন্ত্রণ আনার আশ্বাস দেন তিনি।

তিনি আরও জানান, এ সমস্যার স্থায়ী সমাধান ব্যয়বহুল ও সময় দরকার। আমার চেষ্টা অব্যহত থাকবে। আমি মন্ত্রণালয়ে আগেই চিঠি দিয়েছি।

এসময় পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সন্তোষ কর্মকার কে দ্রুত অফিসিয়াল ভাবে মন্ত্রণালয়ে চিঠি পাঠাতে নির্দেশ দেন সাংসদ।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রভাবশালী মহলে সাথে আঁতাত করে ঠিকাদারেরা নদীর বালু উত্তোলনের টেন্ডার নিয়ে যেখানে সেখানে থেকে নদীর বালু উত্তোলন করায় এ ভাঙনের সৃষ্টি হচ্ছে। এটা বন্ধ করতে এলাকাবাসি জোর দাবী জানান।

দ্রুত ভাঙন রোধের প্রতিকার চেয়ে প্ল্যাকার্ড হাতে নিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকেন এলাকাবাসী। এসময় সাবেক উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন, আওয়ামিলীগ যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আহাদুল হাসান আহাদ, ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন, সাবেক ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম, স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বাংলাপত্রিকা/আরইউ
 

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন