রক্তদাতা সংগ্রহে ইবিতে তারুণ্য'র সপ্তাহব্যাপী ক্যাম্পেইন শুরু

অনি আতিকুর রহমান, ইবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: শনিবার, ২০ জুলাই ২০১৯ | ০৯:০২:৩৬ পিএম
রক্তদাতা সংগ্রহে ইবিতে তারুণ্য'র সপ্তাহব্যাপী ক্যাম্পেইন শুরু
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'তারুণ্য'র উদ্যোগে সপ্তাহব্যাপী রক্তদাতা সদস্য সংগ্রহ কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার সকালে ক্যাম্পাসে র‌্যালি ও লিফলেট বিতরণের মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন করেন তারুণ্য'র প্রধান উপদেষ্টা ও আইন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. শাহজাহান মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল গফুর গাজী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম নাজমুল হুদা, ইবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

সংগঠন সূত্রে জানা যায়, পুরো সপ্তাহজুড়ে রক্তদাতা সংগ্রহের এই কর্মসূচি পালন করবে 'তারুণ্য'। কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে অনুষদ ভবনের নিচতলায় অবস্থিত 'ব্লাডডোনার কালেকশন বুথ' থেকে একটি র‌্যালি বের করে তারুণ্য'র সদস্যরা। জনসচেতনতামূলক বিভিন্ন ফেস্টুন সম্বলিত র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় অনুষদ ভবনের করিডোরে এসে শেষ হয়।

সেখানে নতুন সদস্যদের হাতে লিফলেট ও ফরম বিতরণ করেন সংগঠনের সভাপতি শেখ রায়হান উদ্দিন। এসময় তার সাথে ছিলেন, সহ-সভাপতি ওয়াহেদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক ও সুবাসিত সদস্য সালেহ ফুয়াদসহ অন্যান্যরা।

এ বিষয়ে তারুণ্যে'র সভাপতি শেখ রায়হান উদ্দিন বলেন, 'রক্তদাতা সংগ্রহের লক্ষ্যে আমরা সাত দিনব্যাপী ক্যাম্পেইন চালু করেছি। আজ প্রথম দিনে র‌্যালি ও লিফলেট বিরতণ করেছি এবং অনুষদ ভবনের বিভিন্ন বিভাগে ক্যাম্পেইন করেছি। আগামীতে পর্যায়ক্রমে প্রত্যেকটি বিভাগ ও অনুষদে এই ক্যাম্পেইন চলবে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে প্রতি বছর প্রায় ৬ লাখ রক্ত ব্যাগ রক্তের প্রয়োজন হয়। আর এই রক্তের বিরাট অংশের যোগান আসে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো থেকে। তবে প্রয়োজনের তুলনায় রক্তদাতা এখনো অপ্রতুল ফলে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, 'তারুণ্য' বরাবরই ক্যাম্পাসে মানবিক ও ব্যতিক্রমধর্মী কাজ নিয়ে আমাদের সামনে আসে। এবারও সপ্তাহব্যাপী রক্তদাতা সংগ্রহ কর্মসূচি শুরু করেছে। আমি তাদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন